রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪

ডেমোক্র্যাট দলের প্রার্থী হিসেবে আনুষ্ঠানিকভাবে অভিষিক্ত জো বাইডেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনকে আনুষ্ঠানিকভাবে প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে ডেমোক্র্যাট দল। আগামী নভেম্বরের নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ডেমোক্র্যাট দলের হয়ে লড়বেন তিনি।

দলটির চার দিনব্যাপী জাতীয় সম্মেলনের দ্বিতীয় রাতে আনুষ্ঠানিক এ মনোয়ন দেওয়া হয়।খবর রয়টার্সের

অভিষেক অনুষ্ঠানে  ডেমোক্র্যাট দলের প্রবীণ রাজনীতিক ও প্রাক্তন প্রেসিডেন্টদের অকুণ্ঠ সমর্থন ও ব্যাপক প্রশংসা অর্জন করেন জো বাইডেন।

কনভেনশনে দুই প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন এবং জিমি কার্টার এবং প্রাক্তন সেক্রেটারি অফ স্টেট কলিন পাওয়েল বাইডেনের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন এবং বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের তীব্র সমালোচনা করেন তারা।

প্রধান বক্তার বক্তব্যে ক্লিনটন বলেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ওভাল অফিসে চরম বিশৃঙ্খলা সৃষ্টি করেছেন। কঠিন সময়ে যে স্থান হওয়ার কথা দিক-নির্দেশনার কেন্দ্র, সেটাকে তিনি বানিয়েছেন বিশৃঙ্খলার স্থান।

এসময় তিনি দেশের শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য জো বাইডেন যোগ্য প্রার্থী হিসেবে মন্তব্য করেন।

সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা জো বাইডেনের প্রশংসা করে বলেন, আমি জানি তিনি বিশ্বাসের দ্বারা পরিচালিত গভীর পরিশীলিত একজন মানুষ। নভেম্বরে তিনি প্রেসিডেন্ট নির্বাচিত হলে সত্য বলবেন এবং বিজ্ঞান বিশ্বাস করবেন।অর্থনীতি পুনরুদ্ধার, মহামারি প্রতিরোধ এবং দেশকে এগিয়ে নিতে কি করা দরকার বাইডেন তা জানেন।

চারদিন ব্যাপী সম্মেলনের দ্বিতীয় দিন সম্পন্ন হয়েছে গতকাল। আজ ও বৃহস্পতিবারও সম্মেলনটি চলবে।

আজ কথা বলবেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। এছাড়াও কথা বলবেন ভাইস প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিস।

আগামী নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপালিকান প্রার্থী ও বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প-মাইক পেন্সের বিপক্ষে লড়াই করবেন ডেমোক্র্যাট দলের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিস।

বাইডেন হোয়াইট হাউসের বিশুদ্ধতা ও যুক্তরাষ্ট্রের জনজীবনে স্বাভাবিকতা ফিরিয়ে আনতে পারবেন বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

বৃহস্পতিবার বাইডেন প্রার্থিতার প্রস্তাব আনুষ্ঠানিকভাবে গ্রহণ করে ভাষণ দেবেন। তিনি বলেন, আমি হৃদয় থেকে সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। এর অর্থ হচ্ছে, বিশ্বের কাছে আমি ও আমার পরিবার গ্রহণযোগ্য।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

সর্বশেষ