মঙ্গলবার, জুন ২৫, ২০২৪

আগামী নির্বাচনে সব দল অংশ নেবে: সিইসি

যা যা মিস করেছেন

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বলেছেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সব রাজনৈতিক দল অংশ না নিলে নির্বাচন ভালো হবে না। নির্বাচনে সব রাজনৈতিক দল অংশ নেবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন। এসময় তিনি বলেন আমরা নিরপেক্ষ নির্বাচন করবোই, এটা বলতে পারি।

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) আয়োজিত নির্বাচন কমিশন বিটে কর্মরত সাংবাদিকদের জন্য তিন দিনব্যাপী ‘নির্বাচন বিষয়ক রিপোর্টিং প্রশিক্ষণ’-এর সমাপনী অনু্ষ্ঠানে শনিবার এ কথা বলেন তিনি। পিআইবির মহাপরিচালক মো. শাহ আলমগীরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবুয়াল হোসেন।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে চ্যালেঞ্জটা কি হবে জানতে চাইলে তিনি বলেন, নির্বাচন করাটাই চ্যালেঞ্জ।

ইসির আস্থা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, কমিশনের নিরপেক্ষতার বিষয়ে রাজনৈতিক দলে কথাবার্তা কম হয়। নির্বাচনকালীন সময়ে কি ধরনের সরকার হবে, নির্বাচন কোন প্রক্রিয়ায় হবে এসব বিষয়ে তারা কথা বলেন। নির্বাচন কমিশনের উপর অনাস্থার বিষয়ে খুব একটা আসেন না। আর যদি এসব বিষয়ে যদি কেউ বলেন, তাহলে আমরা সেটি দেখব।

সংসদ নির্বাচনে ইভিএম সম্পর্কে তিনি বলেন, জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত হয়নি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security