মঙ্গলবার, জুলাই ২, ২০২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর ‘প্রযত্নে বাবা’

যা যা মিস করেছেন

অমর একুশে গ্রন্থমেলায় এসেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সোহানা হোসেনের প্রথম গল্প উপন্যাস ‘প্রযত্নে, বাবা’। বইটির প্রকাশনা প্রতিষ্ঠান হচ্ছে ছায়াবিথী প্রকাশনী। বইমেলা ছাড়াও অনলাইন বই বিক্রেতা প্রতিষ্ঠান রকমারী ডটকম ও প্রকাশনা প্রতিষ্ঠান ছায়াবিথীর অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে ‘প্রযত্নে বাবা’।

বইটির লেখিকা সোহানা হোসেন নিশি এর জন্ম যশোর জেলার চৌগাছা উপজেলায়। বর্তমানে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের  ‘ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরী ম্যানেজমেন্ট’ বিভাগে অধ্যয়নরত। তিনি বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী।  সোহানা হোসেনের পিতা মোঃ বেলাল হোসেন ছিলেন পেশায় একজন শিক্ষক। ছোট বেলা থেকে বাংলা সাহিত্য প্রেম থেকেই প্রচুর বই পড়ার অভ্যাস তৈরী পিতার হাত ধরেই। বাবার প্রতি সন্মান আর ভালোবাসা থেকেই লেখালেখিতে হাতেখড়ি তার। ‘প্রযত্নে বাবা’ উপন্যাস ই হচ্ছে লেখকের প্রকাশিত প্রথম বই।

বইটি সম্পর্কে লেখিকা বলেন, “জীবনভর প্রতিটি মেয়ের কাছে তার বাবা হলো সুপার হিউম্যান। জীবনের একটা সময় সেই বাবা সবার মতো আমাদেরকে একা রেখে পরপারে পাড়ি জমান। জীবন যেনো থমকে দাঁড়ায়, কূলকিনারা খুঁজে পায়না বাবাবিহীন জীবনে। বাবা হারানো এক মেয়ের করুন আর্তনাদ আর বাবার প্রতি আকুল-ব্যাকুলতা ফুটে উঠেছে ‘প্রযত্নে বাবা’ উপন্যাসে।”

উল্লেখ্য, বইমেলার ছায়াবিথী প্রকাশনীর ২৮০, ২৮১, ২৮২ নাম্বার স্টল ও অনলাইনে বইটি ২৫% মূল্য ছাড়ে ১৪০ টাকায় সংগ্রহ করা যাবে। বইটির সম্পাদনা ও প্রচ্ছদ করেছেন মোস্তফা এম রহমান এবং বইটুতে পৃষ্টা রয়েছে ৮৫ টি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security