বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪

৫০০ শিক্ষার্থীর মাঝে ইমাম-খতিব পরিষদের কোরআন শরীফ ও হিজাব বিতরণ

যা যা মিস করেছেন

আরিফ শেখ, রংপুর প্রতিনিধিঃ

রংপুর ও নীলফামারী জেলার কুরআনী মক্তব সমূহের ৫০০ শিক্ষার্থীর মাঝে ইমাম-খতিব পরিষদের উদ্যোগে কোরআন শরীফ ও হিজাব বিতরণ ও সবক প্রদান করা হয়েছে ।

আজ বুধবার (১মে) বিকেল ৪ টায় রংপুর জেলার তারাগঞ্জ উপজেলা সদরের সুফফা মাদরাসার চত্বরে কোরআন শরীফ ও হিজাব বিতরণ ও সবক প্রদান অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয় । এ সময় রংপুর জেলার তারাগঞ্জ ও নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার স্কুল পড়ুয়া মক্তবগামী ৫০০ শিক্ষার্থী উপস্থিত ছিল ।

উক্ত অনুষ্ঠানে সবক প্রদান করেন প্রধান অতিথি ইমাম-খতিব পরিষদের সভাপতি মাওলানা সাঈদুর রহমান । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবেল রানা , অফিসার ইনচার্জ (ওসি) সিদ্দিকুল ইসলাম । এছাড়াও উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ মাওলানা সাখাওয়াত হুসাইন , ইমাম-খতিব পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি সাইফুল্লাহ হাবিবি , তারাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের সম্ভাব্য প্রার্থী শাহিনুর ইসলাম মার্শাল, বাংলাদেশ প্রেসক্লাব সভাপতি আরিফ শেখ প্রমুখ ।

সুফফা মাদরাসার পরিচালক মাওলানা ঈসা রুহুল্লাহ বলেন, মক্তবগামী আমাদের ৪২০০ শিক্ষার্থী রয়েছে । গতবছর এই সময় আমরা ৫০০ শিক্ষার্থীকে ৫০০ কুরআন বিতরণ করেছি । এবছরও আল্লাহর রহমতে ৫০০ শিক্ষার্থী কে কুরআন ও হিজাব বিতরণ করা হল । আগামীতেও এই উদ্যোগ অব্যাহত থাকবে, ইনশাআল্লাহ ।

ইমাম-খতিব পরিষদের সভাপতি মাওলানা সাঈদুর রহমান বলেন, আমাদের মানুষ হয়ে বাঁচতে হবে , কৌশলে গরু ছাগলের মত বেঁচে থাকার কোন মানে হয়না । আমাদেরকে কোরআনের প্রেসক্রিপশন গ্রহণ করতে হবে । সু-নাগরিক তৈরির জন্য কোরআন ছাড়া কোন বিকল্প নেই । এসময় তিনি কুরআনী মক্তব কে রাষ্ট্রের সকল শিক্ষা ব্যবস্থার সাথে বাধ্যতামূলক করার দাবিও জানান।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ