শুক্রবার, মে ২৪, ২০২৪

ডিমলায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

যা যা মিস করেছেন

রুহুল আমিন,ডিমলা(নীলফামারী)

“প্রাণিসম্পদে ভেবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্যে নীলফামারীর ডিমলা উপজেলায় বিভিন্ন পশু-পাখি ও উন্নত জাতের গরু-ছাগল নিয়ে ১৮ থেকে ২২ এপ্রিল পর্যন্ত প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও দিনব্যাপী প্রদর্শনী মেলার হয়েছে।

উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের এই প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (১৮-এপ্রিল) সকাল সারে ১১ টায় ঢাকা পুরাতন বানিজ্য মেলার মাঠে সারা দেশের জন্য আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন ঘোষণা করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে উপজেলা পরিষদ চত্তরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা-২০২৪ এর স্টলগুলো ঘুরে ঘুরে পরিদর্শন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার।

বিভিন্ন পশু-পখী ও গো-খামারীদের স্টলগুলো ঘুরে ঘুরে পরিদর্শন করেন অতিথি বৃন্দরা এবং প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্ত গো-খামারীদের হাতে গো-খাদ্য ও ভিটামিন তুলে দেন। প্রদর্শনী এই মেলায় বিভিন্ন খামারীদের ৪৬টি স্টল অংশ গ্রহণ করে।

উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা শাহিনুর রহমানের সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে সালমা  এর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি সাংসদ আফতাব উদ্দিন সরকার বলেন, বর্তমান সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হলেন জনবান্ধব সরকার। তিনি আছেন বিধায় আজকে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিনত হয়েছে। তিনি আছেন বলেই এ দেশে একটা মানুষও না খেয়ে থাকে না। সেই সাথে তিনি অংগ্রহনকারী সকল খামারিদের জন্য সু-খবর দিয়ে বলেন, ডিমলায় ইতোমধ্যে দু’টি দুগ্ধ চিলিং সেন্টার স্থাপন করা হবে। এর আগে স্বাগত বক্তব্য দেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মদন কুমার রায়।

প্রাণিসম্পদ ও বেটেনারী হাসপাতাল থেকে খামারিদের সরকারীভাবে সকল ধরনের সুযোগসুবিধা আদায়ের জন্য দাবি তুলে ধরে বক্তব্য দেন, বাংলাদেশ দুগ্ধ খামারি এসোসিয়েশন ডিমলা শাখার সভাপতি মোহায়মেনুল রনি, সাধারণ সম্পাদক আনিছুর রহমান।  সফল খামারির বক্তব্য দেন, শফিকুল ইসলাম শফিক ও সোহাগি বেগম।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেজবাহুর রহমান, উপজেলা মৎস্য কর্মকর্তা শামীমা আক্তার, সোনালী ব্যাংক শাখা ব্যবস্থাপক রুহুল আমিন, উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ বায়েজিদ খন্দকার প্রমুখ৷

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ