বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

ভাসানচরে পৌঁছলো আরও ১৯৯৭ জন রোহিঙ্গা

যা যা মিস করেছেন

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্পে ১৩তম ধাপে আরও ১ হাজার ৯৯৭ জন রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশু এসে পৌঁছেছে। এ নিয়ে ১৩টি ধাপে ভাসানচরে পৌঁছলো প্রায় সাড়ে ২৭ হাজার রোহিঙ্গা। স্বাস্থ্য পরীক্ষা শেষে তাদের আশ্রয়ণের ৭৩, ৭২, ৮৪ ও ৮৫ নং ক্লাস্টারে রাখা হবে।

বুধবার (৩০ মার্চ) বেলা ১১টা ৪০ মিনিটে রোহিঙ্গাবাহি ৫টি জাহাজ ভাসানচরে এসে পৌঁছে। এর আগে নৌবাহিনীর তত্ত্বাবধানে সকালে চট্টগ্রাম বোটক্লাব থেকে জাহাজগুলো ছেড়ে আসে।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করে।

জানা গেছে, ভাসানচরের ১২০টি আশ্রয়ণে এ পর্যন্ত ১৩ দফায় প্রায় সাড়ে ২৭ হাজার রোহিঙ্গাকে পাঠানো হয়েছে। পর্যায়ক্রমে এ আশ্রয়ণে পাঠানো হবে এক লাখ।

প্রসঙ্গত, ২০২০ সালের ৪ ডিসেম্বর কক্সবাজারের আশ্রয় শিবিরগুলো থেকে প্রথম রোহিঙ্গাদের নোয়াখালীর ভাসানচরে স্থানান্তরে কার্যক্রম শুরু হয়। সরকার সিদ্ধান্ত নেয় কক্সবাজারের আশ্রয় শিবিরগুলো থেকে ১ লাখ রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হবে। সরকারের ওই সিদ্ধান্ত অনুযায়ী রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরে কার্যক্রম চলামান রয়েছে। ভাসানচরে রোহিঙ্গাদের আশ্রয় দিতে বাসস্থানসহ অবকাঠামোগত সব ধরনের সুযোগ-সুবিধার নির্মাণ ও প্রস্তুতি সম্পন্ন করে সরকার।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security