মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা সাধারন ও নির্বাহী কমিটি গঠন সম্পন্ন

যা যা মিস করেছেন

কমলগঞ্জ(মৌলভীবাজার)প্রতিনিধিঃ
রক্ষিত এলাকা ব্যবস্থাপনা বিধিমালা,২০১৭ অনুসারে মৌলভীবাজারের কমলগঞ্জ লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা সাধারন ও নির্বাহী কমিটি গঠন সম্পন্ন হয়েছে।
রবিবার(৩১ মার্চ)দুপুর ১২ টায় লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা কমিটির কার্যালয় প্রাঙ্গনে উপস্থিত কাউন্সিলরদের ভোটের মাধ্যমে সভাপতি, সহ-সভাপতি ও কোষাধ্যক্ষ নির্বাচিত করা হয়।
লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা সাধারণ কমিটির সভাপতি ও কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন এর সভাপতিত্বে ও বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সহকারি বন সংরক্ষক মোঃ জামিল আহমেদ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন
বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ও সহ- ব্যবস্থাপনা কমিটির উপদেষ্টা ড. মোঃজাহাঙ্গীর আলম,লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা কমিটির সভাপতি এম মোসাদ্দেক আহমেদ মানিক।
প্রথম অধিবেশনে বক্তব্য শেষে বিগত কমিটি বিলুপ্ত ঘোষনা করে নতুন কমিটি গঠনের প্রক্রিয়া সম্পন্ন হয়।
দ্বিতীয় অধিবেশনে উপস্থিত কাউন্সিলরদের মধ্যে কোন প্রার্থী না থাকায় সর্বসম্মতিক্রমে সভাপতি পদে এম মোসাদ্দেক আহমেদ মানিক পূণরায় সভাপতি নির্বাচিত হন। এছাড়া সহ-সভাপতি মো.সিদ্দেক আলী ও কোষাধ্যক্ষ জনক দেববর্মা বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হন এবং সহ-সভাপতি (মহিলা) আমিনা বেগম উপস্থিত কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হন। এসময় দু’বছর মেয়াদে লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা কমিটি গঠন করা হয়।
এসময় অন্যান্য কাউন্সিলরদের মধ্যে উপস্থিত ছিলেন কমলগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.আব্দুল হান্নান,সহ-ব্যবস্থাপনা কমিটির সদস্য জিডিশন প্রধান সুচিয়াং,অয়ন চৌধুরী, প্রতিবেশ প্রকল্পের(উত্তর-পূর্বাঞ্চল) মাঠ পরিচালক মাজহারুল ইসলাম জাহাঙ্গীর, পিলা পত্মি,শাহান আহমেদ প্রমূখ।
সভায় স্বাগত বক্তব্য রাখেন,বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা ও জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব মো.শহিদুল ইসলাম।
সভায় র‍্যাব,বিজিব,ট্যুরিস্ট পুলিশ, কমলগঞ্জ থানা পুলিশের প্রতিনিধি,জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা সাধারন ও নির্বাহী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়াও সহ-ব্যবস্থাপনা দিবস উপলক্ষে র‍্যালি ও পথসভা অনুষ্ঠিত হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ