মঙ্গলবার, মে ২১, ২০২৪

বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি নির্বাচন: ভোট প্রদানের সুযোগ পাচ্ছে বরখাস্ত শিক্ষক

যা যা মিস করেছেন

বশেমুরবিপ্রবি প্রতিনিধি:

রাত পোহালেই আগামীকাল বুধবার (৩১জানুয়ারি ২০২৪) অনুষ্ঠিত হতে যাচ্ছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতি নির্বাচন ২০২৪। তবে শিক্ষক সমিতি নির্বাচনে ভোট প্রদানের সুযোগ পাচ্ছেন বরখাস্ত শিক্ষক।

নির্বাচন কমিশন প্রদত্ত চূড়ান্ত ভোটার তালিকা থেকে দেখা যায় ক্রমিক ৪নং এ ভোটার হিসেবে রয়েছেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আক্কাছ আলী। যিনি ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অনির্দিষ্টকালীন বরখাস্ত রয়েছেন।

২৩ জানুয়ারি ২০২৪ বশেমুরবিপ্রবি রেজিস্ট্রার মো: দলিলুর রহমান স্বাক্ষরিত এক নথি থেকে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোঃ আক্কাছ আলী’র বিরুদ্ধে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন ৩৭তম রিজেন্ট বোর্ড সভার ৩৭/১৬ নং প্রস্তাবনায় উপস্থাপিত হয়। উপস্থাপিত তদন্ত প্রতিবেদন পর্যালোচনা করে রিজেন্ট বোর্ড তাঁকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত প্রদান করেন। সিদ্ধান্ত মোতাবেক জনাব মোঃ আক্কাছ আলী-কে সাময়িক বরখাস্ত করা হলো। এই বরখাস্ত আদেশ পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বলবৎ থাকবে।

বহিষ্কৃত শিক্ষকেরা কেন ভোট প্রদানের সুযোগ পাবেন? এ বিষয়ে জানতে চাইলে প্রধান নির্বাচন কমিশনার ড. মো গোলাম ফেরদৌস জানান, ‘রেজিস্ট্রার অফিস থেকে আমরা শিক্ষক ডেটাবেজ অনুযায়ী যেই তথ্য পেয়েছি সেই অনুযায়ী চূড়ান্ত ভোটার তালিকা করা হয়েছে।’


উল্লেখ্য, নির্বাচনে চুড়ান্ত প্রার্থীদের তালিকা অনুসারে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধীকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদ প্যানেল থেকে সভাপতি হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন ড. মো: রাশেদুজ্জামান ও সাধারণ সম্পাদক হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন সাদ্দাম হোসেন। অপরদিকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ চেতনার শিক্ষক ঐক্য প্যানেল থেকে সভাপতি হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন মো: ফায়েকুজ্জামান মিয়া ও সাধারণ সম্পাদক হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন জাকিয়া সুলতানা মুক্তা।৩১ জানুয়ারি চূড়ান্ত ভোটগ্রহণ করা হবে এবং একই দিনে নির্বাচনের ফলাফল প্রকাশ করা হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ