সোমবার, জুন ১০, ২০২৪

বশেমুরবিপ্রবি অর্থনীতি বিভাগের নবীনবরণ অনুষ্ঠিত

যা যা মিস করেছেন

জহরুল ইসলাম, বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ-

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) অর্থনীতি বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।আজ ১৫ অক্টোবর (সোমবার) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের অষ্টম তলায় অর্থনীতি বিভাগের রুমে বিভাগের চেয়ারম্যান মুহাম্মদ রবি উল্লাহর সভাপতিত্বে সকাল ১০টা এই নবীনবরণ অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড.হাসিবুর রহমান। এছাড়াও উপস্থিতি ছিলেন বিভাগের সহযোগী অধ্যাপক খসরুল আলম,সহকারী অধ্যাপক মাহফুজা আক্তার,সহকারী অধ্যাপক মোঃরাকিবুল হাসান, সহকারী অধ্যাপক গাজী মোহাম্মদ মাহবুব,সহকারী অধ্যাপক এস.এম.নাসির উদ্দিন এবং প্রভাষক সাদ্দাম হোসেনসহ অর্থনীতি বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে প্রথমে পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ এবং নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয়।নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে অর্থনীতি বিভাগের শিক্ষকগণ তাদের বক্তব্যে অর্থনীতি বিভাগের কারিকুলাম, অর্থনীতি এর প্রয়োজনীয়তা ও চর্চা এবং এর কর্মক্ষেত্রের বিভিন্ন দিক তুলে ধরেন।

নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে অর্থনীতি বিভাগের সভাপতি জনাব মুহাম্মদ রবি উল্লাহ বলেন,অর্থনীতি বিভাগ বিশ্ববিদ্যালয়ে সূচনালগ্নের একটি বিভাগ, ২০১২ সাল থেকে এটি প্রতিষ্ঠিত। অর্থনীতি বিভাগ থেকে ভবিষ্যতে অনেক ভালো কিছু করা সম্ভব। সুতরাং তোমারা প্রথম থেকেই ক্লাস করবা,মন দিয়ে পড়াশোনা করবা।আজ থেকেই তোমরা পড়াশোনা শুরু করো। আশাকরি ভবিষ্যতে অনেক ভালো কিছু করতে পারবা। তোমরাই আগামী দিনের ভবিষ্যৎ।এই বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুন্ন হয় এমন কোন কাজ করবে না। এই বিশ্ববিদ্যালয়ের নাম সারা বিশ্বে ছড়িয়ে দিবে।

তিনি আরও বলেন,বর্তমানে অনেক শিক্ষার্থীদের মাঝেই হতাশা কাজ করে। এই হতাশা থেকে অনেকে আত্মহত্যার পথ বেছে নেয়। সুতরাং, তোমাদের কখোনো কোনো সমস্যা হলে তোমরা এটা শেয়ার করবা সবার সাথে। তোমাদের শিক্ষক, সিনিয়র সবাই তোমাদেরকে সহযোগিতা করবে এই হতাশা থেকে বের হয়ে একটা সুন্দর ও স্বাভাবিক জীবনযাপনে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ