বুধবার, মে ৮, ২০২৪

‘২০২৩ বিশ্বকাপ’ জয়ের লক্ষ্য নিয়েই ভারতে যাবেন তামিম ইকবাল

যা যা মিস করেছেন

বাংলাদেশের সবচেয়ে পছন্দের ফর্মেট ওয়ানডে, সবচেয়ে শক্তির জায়গাও বলা যেতে পারে। টেস্ট ও টি-টোয়েন্টিতে এখনো নিজেদের হারিয়ে খুঁজলেও ওয়ানডেতে বিশ্বের অন্যতম সমীহ জাগানিয়া দল বাংলাদেশ, সর্বশেষ ২০১৯ বিশ্বকাপে সুবিধা করতে না পারলেও তার আগের দুই টুর্নামেন্টে দারুণ করেছে টাইগাররা।

কন্ডিশন বিবেচনায় ২০১৫ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল ও ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফিতে সেমিফাইনালে খেলা অবশ্যই বড় সাফল্য বাংলাদেশ দলের জন্য, ভারতের সাথে বিতর্কিত ভাবে হারতে না হলে হয়তো আরও ভালো ফলের দেখা মিলতো অস্ট্রেলিয়া বিশ্বকাপে। অতীতের হতাশা ভোলার সুযোগ আসছে ২০২৩ বিশ্বকাপে, নিজেদের পরিচিত কন্ডিশনে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হওয়ায় আত্মবিশ্বাসী করে তুলছে তামিমদের।

সমর্থক থেকে শুরু করে ক্রিকেট বোদ্ধা সবার কাছেই ২০২৩ বিশ্বকাপ একটা ভালো সুযোগ দুর্দান্ত কিছু করে দেখানোর, ভারতের কন্ডিশন কিংবা পিচের আচরণ অনেকটাই বাংলাদেশের মতোই। সে কারণেই কি না বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ দলও। টাইগার অধিনায়ক তামিম ইকবাল জানিয়েছেন, ২০২৩ বিশ্বকাপ জয়ের লক্ষ্য নিয়েই ভার‍তে যাবে বাংলাদেশ।

ফেসবুক লাইভে তামিম ইকবাল জানানঃ

“আমার কাছে মনে হয় ২০২৩ বিশ্বকাপে আমাদের খুব ভালো সুযোগ আছে (জেতার)। আমি ওয়ানডে খেলতে খুব পছন্দ করি। টেস্ট ও টি-টোয়েন্টির সাথে তুলনা করলে দেখবেন আমরা ওয়ানডেতে অনেক ভালো দল। সাধারণত, বাংলাদেশের দর্শক, মিডিয়া, ক্রিকেটার সবার প্রিয় ফর্মেট ওয়ানডে। যে কোন বাংলাদেশির কাছেই এটা প্রিয় ফর্মেট।”

বাংলাদেশ এখন পর্যন্ত ৬টি ওয়ানডে বিশ্বকাপ খেলেছে, প্রতিটি টুর্নামেন্টেই বাংলাদেশের লক্ষ্য ছিল ভালো খেলার। ২০২৩ সালেই প্রথম বারের মতো বিশ্বকাপ জয়ের লক্ষ্যে ভারতে যাওয়ার আশা তামিম ইকবালের, টাইগারদের এই ওয়ানডে অধিনায়ক বেশ আত্নবিশ্বাসীও।

২০২৩ বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে তামিমের মন্তুব্যঃ

“ওয়ানডে দলটা যেভাবে গড়ে উঠছে, অবশ্যই আমাদের ভালো একটা সুযোগ আছে, প্রত্যেক বিশ্বকাপে আমরা এখন পর্যন্ত গিয়েছি ভালো খেলার জন্য। তবে ২০২৩ বিশ্বকাপ ইনশাআল্লাহ জয়ের জন্য যাবো।”

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security