বৃহস্পতিবার, মে ২, ২০২৪

প্রথম দিনের হতাশা ঝেড়ে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ

যা যা মিস করেছেন

পাল্লেকেলেতে ২ ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে তাসকিন আহমেদের বোলিং নৈপুণ্যে ৪৩ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে ৪ উইকেটে ৩৩৪ রান নিয়ে মধ্যাহ্ন বিরতিতে গেছে শ্রীলঙ্কা। ওশাদা ফার্নান্দো ৬৫ রানে ব্যাট করছেন, তাসকিন আহমেদ ২ ও তাইজুল ইসলাম ১ টি উইকেট পেয়েছেন।

১ উইকেটে ২৯০ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেন আগের দিনের অপরাজিত দুই ব্যাটার লাহিরু থিরিমান্নে ও ওশাদা ফার্নান্দো। লঙ্কানদের পরিকল্পনা মতো দিনের শুরুতে সাবধানী ছিলেন দুজনেই, তাদের দৃঢ়তা দেখে মনে হচ্ছিলো আরও একটা হতাশার সেশন অপেক্ষা করছে বাংলাদেশের জন্য।

তবে সেই ধারণা ভুল প্রমাণ করে সেঞ্চুরিয়ান লাহিরু থিরিমান্নেকে লিটন দাসের ক্যাচ বানান দুর্দান্ত বোলিং করা তাসকিন আহমেদ, তার ব্যাট থেকে আসে ২৯৮ বলে ১৫ চারে ১৪০ রানের ইনিংস। দিনের শুরুতে ১৪.১ ওভারে ২২ রান যোগ করা থিরিমান্নে ও ওশাদা জুটি ভাঙে ১০৪ রানে।

এরপর অ্যাঞ্জেলো ম্যাথিউসকে ইনিংস গড়তে দেননি তাসকিন আহমেদ, এবারও লিটনের হাতে ধরা পড়েন ম্যাথিউস। তার ব্যাট থেকে আসে ১৫ বলে ৫ রান, আগের ম্যাচে সেঞ্চুরি হাঁকানো ধনাঞ্জয়া ডি সিলভা ২ রান করে তাইজুল ইসলামের নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ দিয়ে ফিরলে ১৫ রানের ব্যবধানে ৩ উইকেট হারায় শ্রীলঙ্কা।

প্রথম দিন বাংলাদেশের উপর ছড়ি ঘোরানো শ্রীলঙ্কা দ্বিতীয় দিনের প্রথম সেশনে মোটেও সুবিধা করতে পারেনি, আর কোন উইকেট না হারালেও আজ সকালের সেশনে ২৬ ওভার ব্যাট করে ৪৩ রান তুলতেই ৩ উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগ পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ ৪ উইকেটে ৩৩৪ রান, ওশাদা ফার্নান্দো ৬৫ রানে অপরাজিত আছেন। বাংলাদেশের হয়ে আজ ২ উইকেট পেয়েছেন তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম নিয়েছেন ১ উইকেট।

এর আগে গতকাল টসে জিতে ব্যাটিংয়ে নেমে দিমুথ করুনারত্নে ও লাহিরু থিরিমান্নের জোড়া সেঞ্চুরিতে ১ উইকেটে ২৯১ রান নিয়ে দিনের খেলা শেষ করে শ্রীলঙ্কা, বাংলাদেশের হয়ে গতকাল একমাত্র উইকেট পান অভিষিক্ত পেসার শরিফুল ইসলাম।

সংক্ষিপ্ত স্কোরঃ

শ্রীলঙ্কা ৩৩৪/৪, ১২৬ ওভার; (দিমুথ করুনারত্নে ১১৮, লাহিরু থিরিমান্নে ১৪০, ওশাদা ফার্নান্দো ৬৫*, অ্যাঞ্জেলো ম্যাথিউস ৫, তাসকিন আহমেদ ২/৮৬, তাইজুল ইসলাম ১/৬২, শরিফুল ইসলাম ১/৫৯)।

দ্বিতীয় দিনের মধ্যাহ্ন বিরতি পর্যন্ত*

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security