বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪

আগামীকাল গাইবান্ধার সাঘাটা-ফুলছড়িতে ভোট

যা যা মিস করেছেন

রিপন মিয়া, ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধিঃ আগামীকাল গাইবান্ধার দুই উপজেলা সাঘাটা ও ফুলছড়িতে অনুষ্ঠিত হবে উপজেলা পরিষদ নির্বাচন। এই নির্বাচনে দুই উপজেলা থেকে চেয়ারম্যান পদে ২জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ০৭ জন প্রার্থী প্রতিদন্দিতা করছেন। এই দুই উপজেলার মোট ৩৬৭৭২১ জন ভোটার এই নির্বাচনে তাদের ভোটাধিকার প্রদান করে নির্বাচিত করবেন তাদের পছন্দের প্রার্থীকে।

ইতোমধ্যে সাঘাটা উপজেলায় চেয়ারম্যান পদে বিনা প্রতিদন্দিতায় নির্বাচিত হয়ে যাওয়ায় সেখানে শুধু মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৯ জনের মধ্যে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

অন্যদিকে ফুলছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন সহ মোট ১৩ জন প্রার্থী প্রতিদন্দিতা করছেন। এখানে চেয়ারম্যান পদে ফুলছড়ি উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিএম সেলিম পারভেজ ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ প্রতিদন্ডিতা করছেন। এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদন্দিতা করছেন।

নির্বাচনে দায়িত্বরত রির্টানিং অফিসারের কার্যালয় সুত্রে জানাযায়, সাঘাটা উপজেলায় ২৪১৭১২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রদান করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১২৯৬৫৩ জন, মহিলা ভোটার ১২১০৫৮ জন ও অন্য লিঙ্গের ১ জন ভোটার রয়েছে। এই উপজেলার ১০৩টি কেন্দ্রে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। এদিকে ফুলছড়ি উপজেলার মোট ভোটার ১ লাখ ২৬ হাজার ৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬২ হাজার ৯৫৩ জন ও মহিলা ভোটার ৬৩ হাজার ৫৬ জন। এই উপজেলার ৬০ টি কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

গাইবান্ধার দুই উপজেলায় ভোট গ্রহন সুষ্ঠ ভাবে সম্পন্নের জন্য মঙ্গলবার দুপুর থেকে দুই উপজেলার ১৬৩ কেন্দ্রে নির্বাচনি মালামাল সরবরাহ করা হয়েছে।

এদিকে নির্বাচনকে শান্তিপূর্ণভাবে সম্পন্নের জন্য উপজেলা দুটিতে গত ২ দিন ধরে কিছুক্ষণ পর পর নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশের বেশ কয়েকটি টিম টহল অব্যাহত রেখেছে। এছাড়াও র‍্যাব ও বিজিবির গাড়ি উপজেলার বিভিন্ন সড়কে দেখা গেছে।

নির্বাচনের দিন প্রতিটিকেন্দ্রে বিপুল সংখ্যক পুলিশ, আনসার, ভিডিপির সদস্যরা দায়িত্ব পালন করবেন। এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষায় বিজিবির বেশ কয়েকটি টিম কাজ করবে বলে রির্টানিং অফিস সুত্র নিশ্চিত করেছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ