সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

মৌলভীবাজারে পুলিশে ১২০ টাকায় চাকুরী

যা যা মিস করেছেন

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে মৌলভীবাজার জেলার ৪৮ জন প্রার্থী প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন। নির্বাচিতদের মধ্যে পুরুষ ৪১ জন এবং নারী ৭ জন।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাতে মৌলভীবাজার পুলিশ লাইন্স ড্রিল শেডে প্রাথমিকভাবে নির্বাচিত ৪৮ জনের নাম ঘোষণা করেন নিয়োগ বোর্ডের সভাপতি এবং মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মোঃ মনজুর রহমান বিপিএম, পিপিএম (বার)।

নির্বাচিত ৪৮ জনের মধ্যে পুলিশ পোষ্য কোটায় ১ , মুক্তিযোদ্ধা কোটায় ৪, উপজাতি কোটায় ২, নারী সাধারণ কোটা ৫ জন এবং পুরুষ সাধারণ কোটা ৩৬ জন। এছাড়া ০৭ জনকে অপেক্ষমান হিসেবে রাখা হয়েছে।

মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মোঃ মনজুর রহমান ফলাফল ঘোষণা করতে গিয়ে বক্তব্যে বলেন,
“আমরা শতভাগ স্বচ্ছ, নিরপেক্ষ ও মেধার ভিত্তিতে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছি। শুধু সরকারি ফি ১২০ টাকা ছাড়া আর কোন টাকা পয়সা কাউকে কোথাও খরচ করতে হয়নি।”

তিনি আরও বলেন, আমি বিশ্বাস করি যারা পুলিশের কনস্টেবল পদে নির্বাচিত হবে তারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট যুগের স্মার্ট পুলিশ হিসেবে জনগণের কল্যাণে কাজ করবে।”

জেলা থেকে অনলাইনে মোট ১৭২২ জন প্রার্থী আবেদন করেন। তিন ধাপে শারীরিক সক্ষমতা যাচাই-বাছাই শেষে ৩৭০ জন প্রার্থী গত ২৮শে মার্চ ২০২৪ ইং লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ৭৯ জন প্রার্থী বৃহস্পতিবার (৪ঠা এপ্রিল) মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করে।

অনলাইনে আবেদনকারী ১৭২২ জনের মধ্যে গত ০৮ মার্চ নিয়োগ প্রক্রিয়ার প্রথম ধাপে ১৩৮২ জন প্রার্থী শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইয়ের দিন উপস্থিত হন। সেখান থেকে প্রাথমিক বাছাইয়ের দ্বিতীয় ধাপে Physical Endurance Test (PET)- এর ২০০ মিটার দৌড়, পুশ-আপ, লং জাম্প, হাই জাম্প পরীক্ষার জন্য ৭১৮ জনকে বাছাই করা হয়। এরপর গত ১০ মার্চ Physical Endurance Test (PET)- শেষে ৫২৫ জনকে বাছাই করা হয়।

তৃতীয় ধাপে গত ১১ মার্চ ১৬০০ মিটার দৌড়, ড্র‍্যাগিং এবং রোপ ক্লাইমিং পরীক্ষা গ্রহণ শেষে লিখিত পরীক্ষার জন্য ৩৭২ জন প্রার্থীকে নির্বাচিত করা হয়।

ফলাফল ঘোষণার সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদর্শন কুমার রায় (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) আবু সাঈদ, সুনামগঞ্জ, অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল ইসলাম, হবিগঞ্জ; অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহসিন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মোহাম্মদ সারোআর আলমসহ নিয়োগ প্রক্রিয়ার বিভিন্নে দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা ও কর্মচারীগণ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security