বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

ডিমলায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

যা যা মিস করেছেন

রুহুল আমিন,ডিমলা(নীলফামারী)

“নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ” এবারের এ প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর ডিমলায় আন্তর্জাতিক নারী দিবস-২০২৪ উদযাপন করা হয়েছে।

দিবসটি উদযাপন উপলক্ষে শুক্রবার (৮-মার্চ) সকালে ব্যতিক্রমী আয়োজন করে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়। এছাড়াও উপজেলার বে-সরকারী উন্নয়ন সংস্থা পল্লীশ্রী’র পরিবেশ প্রকল্প এবং দি-হাঙ্গার প্রজেক্টের সহযোগিতায় আলোচনা সভার আয়োজন করা হয়।

দিবসটিতে সকাল ১০ টায় জিও-এনজিও সম্মিলিতভাবে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বেরিয়ে শহর প্রদক্ষিণ করে উপজেলা প্রশাসনিক ভবনের হলরুমে গিয়ে নারী দিবসের মূল আলোচনা সভায় মিলিত হয়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর-ই-আলম সিদ্দিকী এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনে তৃতীয় বারের মতো নির্বাচিত সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার (এমপি)৷

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আখতার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দীকা, ডিমলা থানার (ওসি-তদন্ত) আবদুর রহিম।

আলোচনা সভার শুরুতেই স্বাগত বক্তব্য দেন, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সিনিয়র প্রশিক্ষক আয়শা সিদ্দীকা।

এসময় পল্লীশ্রী’র পরিবেশ প্রকল্পের উপজেলা সমন্বয়কারী বেগম নূর-নাহার, দি-হাঙ্গার প্রজেক্টের উপজেলা সমন্বয়কারী অজিবর রহমান লেবু নারী দিবসের বক্তব্য দেন৷

অনুষ্ঠানে শফিকুল ইসলাম স্বপনের উপস্থাপনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী শফিউল ইসলাম, ডিমলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক লুৎফর রহমান, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা সেলিনা আক্তার, কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের ডিমলা উপজেলা জেন্ডার প্রোমোটর আলিফ হাসান, ও নুরনবী ইসলামসহ উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সকল সদস্য বৃন্দ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security