বুধবার, ফেব্রুয়ারি ২১, ২০২৪

শীতার্তদের মাঝে ইবি সিআরসি’র শীতবস্ত্র বিতরণ

যা যা মিস করেছেন

ইবি প্রতিনিধিঃ
দেশে চলছে প্রচন্ড শীত। শীতের তীব্রতায় বিপাকে পড়েছে ছিন্নমূল ও অসহায় মানুষেরা। পর্যাপ্ত শীতবস্ত্র না থাকায় মানবেতর জীবনযাপন করছে তারা। শীতে অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে সামান্য উষ্ণতার ছোঁয়া দিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সেচ্ছাসেবী, সুবিধাবঞ্চিত ও পথশিশুদের সহযোগী সংগঠন কাম ফর রোড চাইল্ড (সিআরসি’র) উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়।

শনিবার (২০ জানুয়ারি) দুপুর ৩ টায় বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বর ও ইবি শাখা স্কুলের অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শীতের পোশাক হুডি দেওয়া হয় এছাড়াও ক্যাম্পাসের বিভিন্ন অসহায় বৃদ্ধদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

এর আগে ঝিনাইদহ জেলার মারকাজ মসজিদ সংলগ্ন বেদে পল্লীতে ২২ টি পরিবারের মাঝে এবং ক্যাম্পাস সংলগ্ন ত্রিবেনী এলাকায় ১১টি পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে সংগঠনটি।

গত এক মাস যাবৎ কুষ্টিয়া, ঝিনাইদহ, হরিনারায়ণপূর এবং পোড়াদহের বিভিন্ন দোকান, সাধারণ জনগণের মধ্যে ফান্ড কালেকশন করা হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের হলসমূহ, শিক্ষকমণ্ডলীর থেকে অর্থ সংগ্রহ করা হয়। সংগ্রহকৃত অর্থ থেকে মোট ১৩০ টি পরিবারের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হবে বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি।

এসময় শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি শাহীদ কাওসারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির সাবেক সভাপতি রনি সাহা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উম্মে হাবিবা হ্যাপি। এসময় উপস্থিত ছিলেন প্রচার সম্পাদক সাইফুল ইসলাম, সাইন্স ক্লাবের সহ-সভাপতি শাহ নাঈম প্রমুখ।

এসময় শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সভাপতি শাহীদ কাওসার বলেন, সিআরসি’র যে লক্ষ্য উদ্দেশ্য আছে তার মধ্যে অন্যতম একটি লক্ষ্য-উদ্দেশ্য সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শীতবস্ত্র পৌঁছে দেওয়া।সেই সামাজিক দায়বদ্ধতা থেকে সি আর সি প্রতি বছরের ন্যায় এবছরেও প্রায় ৭০ জন সুবিধাবঞ্চিত শিশু এবং ৬০ টি শীতার্ত পরিবারের পাশে দাড়ানোর উদ্যোগ নিয়েছে ।

তিনি আশা করেন “থেকে একসাথে যুক্ত, করব পৃথিবী পথশিশু মুক্ত” এই স্লোগানকে বাস্তবায়ন করার লক্ষ্যে সি আর সির সদস্যরা আরও অগ্রণী ভূমিকা পালন করবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

মদনে সফল ইউএনও মো: শাহ আলম মিয়া