মঙ্গলবার, ফেব্রুয়ারি ২০, ২০২৪

গাইবান্ধায় পিঠা উৎসব অনুষ্ঠিত

যা যা মিস করেছেন

মনিরুজ্জামান খান গাইবান্ধা:

গাইবান্ধায় গ্রামীণ পরিবেশে এক দিনের পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার বিকেলে জেলা মার্কসবাদী কার্যালয় মাঠে এই আয়োজন করেন বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র ও শিশু কিশোর মেলা সংগঠন।

এই উৎসবে শীতের পিঠার স্বাদ নিতে আসেন নানা শ্রেনী পেশার মানুষ। ছোট থেকে বড় সব ধরনের মানুষ এতে অংশ গ্রহন করেন।মোট তিন ধরনের পিঠা ছিল এই পিঠা উৎসবে।যার মধ্যে ছিল তেল পিঠা, ডাল পিঠা ও পাকোড়া।

শুক্রবারও শনিবার (২০ জানুয়ারি) সন্ধায় শুরু হয় পিঠা তৈরি কাজ।একদিকে চলে রান্না আরেক দিকে চলে পিঠা খাওয়ার ধুম। অংশ নেয় রাজনৈতিক ,সামাজিক, গণমাধ্যমকর্মীসহ নানা শ্রেণী পেশার মানুষ এই পিঠা উৎসবে মিলিত হয় ।পিঠা ভোজন প্রেমীরা বলছেন,শীতের পিঠা এমনেতেই তো অনেক মজা তার মধ্যে আবার সবাই একত্রে গরম গরম পিঠা খেয়ে অনেকটা তৃপ্তি অনুভব করেছি আমরা ।

আবার অনেকে বলছেন, পিঠা উৎসবের মাধ্যমে অনেক পরিচিতদের সাথে সাক্ষাত সম্ভব হল যা একটি মিলবন্ধন সৃষ্টি করল।নারীমুক্তি কেন্দ্র ও শিশু কিশোর মেলা সংগঠনকে সাধুবাদ জানাচ্ছি এরকম গ্রামীণ পরিবেশে পিঠার আয়োজন করার জন্য।

অন্যদিকে বাংলাদেশের নারীমুক্তি কেন্দ্রের সাধারণ সম্পাদক নিলুফার ইয়াসমিন শিল্পী বলেন পৌষ পার্বন এটা আমাদের গ্রাম বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি। এই ঐতিহ্যকে টিকিয়ে রাখার উদ্দেশ্যে এই ছোট পরিসরে এই আয়োজন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ