শনিবার, জুলাই ১৩, ২০২৪

কমলগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

যা যা মিস করেছেন

কমলগঞ্জ(মৌলভীবাজার)প্রতিনিধিঃ
মৌলভীবাজারের কমলগঞ্জে যথাযোগ্য মর্যাদায় ও নানা কর্মসূচীর মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে কেন্দ্রীয় শহীদ মিনারে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সুচনা করা হয়। পরে শহীদ মিনারে পুস্প স্তবক অর্পণ ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ রফিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন, কমলগঞ্জ পৌরসভার মেয়র মোঃ জুয়েল আহমেদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি)রইছ আল রেজুয়ান, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, বীর মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা,
বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সকাল সাড়ে ৭টায় উপজেলার সকল বধ্যভূমি/স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ ও কামুদপুর শহীদ মুক্তিযুদ্ধাদের মাজার জিয়ারত করা হয়। সকাল ৮ টায় বীরশ্রেষ্ঠ শহিদ সিপাহী হামিদুর রহমান এর  স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হয়।সকাল ৯টায় তিলকপুর মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও ছাত্র-ছাত্রীদের ক্রীড়ানুষ্ঠানের বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়।সকাল ১১টায় অনুষ্ঠিত হয় মহিলাদের ক্রীড়া অনুষ্ঠান। দুপুর ২ টায় কমলগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের সংবর্ধনা এবং “জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের আদর্শ, চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার শীর্ষক আলোচনা সভা এবং বিজয় দিবসের তাৎপর্য শীর্ষক” আলোচনা সভা অনুষ্ঠিত হয়।সভায় কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আ’লীগ সভাপতি আছলম ইকবাল মিলন, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ সাইফুল আলম, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মুনিম তরফদার প্রমুখ।
এছাড়াও উপজেলা আওয়ামীলীগসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা -প্রতিষ্ঠানে নানা কর্মসূচি পালন করে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ