সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

জার্মানির সঙ্গে চুক্তি সারলেন হ্যান্সি ফ্লিক

যা যা মিস করেছেন

আগেই চলতি বছর ইউরোর পর জার্মানি দলের কোচের দায়িত্ব ঘোষণা ছাড়ার কথা দিয়েছিলেন জোয়াকিম লো। বিশ্বকাপজয়ী এই কোচের বিদায়ে জার্মান দলের কোচ হিসেবে আলোচনায় আসেন সদ্য বায়ার্ন মিউনিখকে বিদায় জানানো কোচ হ্যান্সি ফ্লিক।

দুঃসময়ে বাভারিয়ানদের বদলে দেওয়া হ্যান্সি ফ্লিক মাত্র দেড় বছরের ব্যবধানে ক্লাবের দায়িত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা দিলেই গুঞ্জন আরও জোরালো হয়। অবশেষে সেই গুঞ্জন সত্যিই হয়েছে।

উয়েফা ইউরোর পর জার্মানির ডাগআউটে দেখা যাবে হ্যান্সি ফ্লিককে। ৫৮ বছর বয়সী এই কোচের সঙ্গে তিন বছরের চুক্তির বিষয়টি মঙ্গলবার এক বিবৃতিতে জানায় জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন (ডিএফবি)।

চলতি বছর ইউরো শেষেই জার্মান দলের দায়িত্ব নিবেন হ্যান্সি ফ্লিক। আনুষ্ঠানিকভাবে জার্মানির কোচ হিসেবে তিন বছরের চুক্তির পর সংবাদ সংস্থা এএফপির সঙ্গে কথা বলেছেন ফ্লিক। জার্মানির দায়িত্ব নেওয়া বিষয়টি দ্রুত সময়ে ঘটে গিয়েছে বলে জানান তিনি।

“চমকে দেওয়ার মতোই দ্রুত সব ঘটে গেল। এই শরৎ থেকে জার্মানির কোচের দায়িত্ব পেয়ে আমি খুশি। আমার আর তর সইছে না। কারণ, খেলোয়াড়দের মান সম্পর্কে জানি, বিশেষ করে তরুণদের।”

দীর্ঘদিন ধরে জার্মান জার্মান ফুটবল ফেডারেশনের সঙ্গে কাজ করার লম্বা অভিজ্ঞতা রয়েছে ফ্লিকে। বায়ার্ন মিউনিখে দলটির দায়িত্ব নেওয়ার আগে ২০০৬ থেকে ২০১৪ পর্যন্ত জার্মানির সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। এরপর পর ২০১৭ পর্যন্ত ছিলেন স্পোর্টস ডিরেক্টর।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security