বুধবার, জুন ১৯, ২০২৪

দুর্গাপুরে বাল্যবিয়ে প্রতিরোধে সভা

যা যা মিস করেছেন

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি –

“আমার সিদ্ধান্ত আমার অধিকার বাল্যবিয়ে রুখবে এবার” এ প্রতিপাদ্যকে সামনে রেখে বাল্যবিয়ে প্রতিরোধে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২০ মার্চ) দুপুরে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনী সুরক্ষার কর্মসূচির আয়োজনে অফিসার সেলপ মাকসুদা শাহীর সার্বিক সহযোগিতায় পৌর শহরের চকলেঙ্গুরা এলাকায় এ সভা অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন,দুর্গাপুর থানার ওসি উত্তম চন্দ্র দেব,জেলা ব্যাবস্থাপক মোঃ নাসির উদ্দিন,এলাকা ব্যবস্থাপক মোংশ সাখাওয়াত হোসেন,শাখা ব্যবস্থাপক মোঃ ফরুক আহাম্মেদ,ডেপুটি ম্যানেজার অপূর্ব দাস সাংবাদিক আবিদ হাসান বাপ্পি প্রমুখ।

সচেতনতামূলক এ সভায় দুর্গাপুর থানার ওসি উত্তম চন্দ্র দেব বলেন,১৮ বছরের আগে মেয়েদের বিয়ে নয়। বাল্যবিয়ে মেয়েদের সর্বনাশ ডেকে আনে। তাই বাল্যবিয়ে প্রতিরোধে সবাইকে সচেতন থাকতে হবে। কোথাও বাল্যবিবাহের ঘটনা ঘটলে প্রশাসনকে জানালে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহন করা হবে।

ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনী সুরক্ষার কর্মসূচির অফিসার সেলপ মাকসুদা শাহী বলেন, চকলেঙ্গুরা এলাকায় ২৫ জন কিশোরী ১৩ থেকে ১৭ বছর বয়সী মেয়েদের নিয়ে স্বপ্নসারথি দল গঠন করা হয়। তাদেরকে বাল্যবিয়ে সচেতনতার জন্য প্রতিমাসে একটি করে জীবন দক্ষতা সেশন করানো হয়। সেখানে তাদের পড়াশুনা চালিয়ে যাওয়া ও বাল্যবিয়ে কে কিভাবে প্রতিরোধ করবে সে বিষয়ে পরামর্শ প্রদান করা হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ