মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

নারীরা এখন রাষ্ট্র পরিচালনায় গুরুত্বপূর্ন অবদান রাখছেন…এমপি হাফিজ

যা যা মিস করেছেন

লিমন সরকার (ঠাকুরগাঁও) জেলা প্রতিনিধি: ঠাকুরগাঁও-৩ আসনের জাতীয় সংসদ সদস্য এবং সরকারি হিসাব সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি হাফিজউদ্দিন আহম্মেদ বলেছেন, দেশের জনসংখ্যার অর্ধেক নারী আর এই নারীদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন সরকার। নারীর ক্ষমতায়নের জন্য সব ক্ষেত্রেই তাদের অগ্রধিকার দেয়া হচ্ছে। এ জন্য নারীরা আজ অনেকাংশেই এগিয়েছেন। রাষ্ট্র পরিচালনায় তারা এখন বড় বড় পদে থেকে গুরুত্বপূর্ন অবদান রাখছেন। মাননীয় প্রধানমন্ত্রী এ সুযোগ করে দিয়েছেন।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে শুক্রবার সকালে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, দেশের প্রধানমন্ত্রী নারী, স্পিকার নারী, অনেক মন্ত্রনালয়ের সচিবের দায়িত্ব পালন করছেন নারী। বেশ কিছু জেলার জেলা প্রশাসকও নারী। ইউএনও’র দায়িত্বেও রয়েছেন অনেক নারী। প্রশাসন ক্যাডার ছাড়াও সব ক্ষেত্রেই নারীরা এগিয়েছে। তারপরও কিছু কিছু ক্ষেত্রে নারীরা বৈষম্যের শিকার হচ্ছেন। যেমন পুরুষের তুলনায় নারী শ্রমিকের মুজুরী বেশি। শ্রমিক সংগঠনের নেতাদের সাথে আলোচনা করে এই বৈষম্য দুর করতে হবে। “নারীর সমঅধিকার, সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ” এই প্রতিপাদ্যে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক দপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার রমিজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান আখতারুল ইসলাম, সহকারি কমিশনার (ভুমি) আব্দুল আল রিফাত, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা ইকরামুল হক, উপজেলা জাতীয় পার্টির ভারপ্রাপ্ত সভাপতি দবিরুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ভারতি রানী রায় প্রমুখ। এ সময় পীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জয়নাল আবেদিন বাবুল, সাধারণ সম্পাদক নসরতে খোদা রানা সহ বিভিন্ন নারী সংগঠনের কর্মী ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ