শুক্রবার, জুলাই ১২, ২০২৪

জমে উঠেছে গাইবান্ধা গ্রন্থাগার বই মেলা

যা যা মিস করেছেন

তাসলিমুল হাসান সিয়াম, গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা বেসরকারি গ্রন্থাগার পরিষদ কর্তৃক আয়োজিত ও বিমল সরকার সাহিত্য সম্ভার ও পাঠাগারের সহযোগিতায় গাইবান্ধা গ্রন্থাগার বই মেলা জমে উঠেছে ।পলাশবাড়ী উপজেলার মাঠের হাটে অনুষ্ঠিত হওয়া তিন দিন ব্যাপী বইমেলার দ্বিতীয় দিনে মেলা প্রাঙ্গণে পাঠক ও দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো ।

শনিবার ২ রা মার্চ মেলা প্রাঙ্গণে গিয়ে দেখা যায় ছোট বড় বিভিন্ন বয়সের পাঠকদের ভিড়ে মুখরিত প্রতিটি বইয়ের স্টল । মেলা সকাল দশটা থেকে শুরু হলেও বেলা গড়ার সাথে সাথে বেড়েছে পাঠকদের উপস্থিতি । মেলায় অংশ নেওয়া বিভিন্ন স্টলের বিক্রয় সহকারীদের সাথে কথা বলে জানা যায়,গল্প, উপন্যাস, কাব্যগ্রন্থের বই গুলোর চাহিদা অনেক বেশি ।

বই ঘর পাঠাগারের মেহেদী হাসান সিয়াম বলেন , গাইবান্ধা জেলা শহরের বাইরে এমন একটি আয়োজনে অংশ নিতে পেরে ভালো লাগছে । মেলায় বিভিন্ন বয়সের মানুষ আসছে এদের মধ্যে স্কুল ও কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের সংখ্যা বেশি । এধরনের আয়োজন তরুণ প্রজন্মকে বই মুখী করবে বলে আমি মনে করি ।

মেলা আয়োজক কমিটির সদস্য হযরত বেলাল হোসেন বলেন , এমন আয়োজন স্থানীয় পাঠক ও লেখকদের মাঝে এক মিলনমেলায় পরিণত করেছে । আশা করছি শুধু বই বিক্রির উদ্দেশ্যে না এমন আয়োজন জ্ঞান পিপাসু মানুষদের চিত্তের খোরাক হিসেবে কাজ করবে ।

উল্লেখ্য গতকাল ১ লা মার্চ উদ্বোধনের মাধ্যমে শুরু হয় গাইবান্ধা গ্রন্থাগার বই মেলা যা চলবে আগামীকাল ৩রা মার্চ পর্যন্ত । রিদম অফ গ্লোবাল ভিলেজের সহযোগিতায় অনুষ্ঠিত এই বই মেলায় গাইবান্ধা জেলার বিভিন্ন এলাকায় গড়ে উঠা প্রায় ২৪ টি স্টল অংশ নিয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ