সোমবার, এপ্রিল ২২, ২০২৪

আনোয়ারায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর নির্মাণের অভিযোগ

যা যা মিস করেছেন

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে শামসুল আলম নামের এক ব্যাক্তির বিরুদ্ধে। এঘটনায় প্রসানোর তোপের মুখে কয়েকবার কাজ বন্ধ করা হলেও নিষেধাজ্ঞাপূর্ণ জায়গায় রাতের আঁধারেই নির্মাণ করা হচ্ছে ঘর।

জানা যায়, আনোয়ারা বরুমচড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের শাহীন আক্তারের সাথে রেজিয়া বেগমের জায়গা সংক্রান্ত ঝামেলার বিষয় নিয়ে গত ২০ ফেব্রুয়ারি আদালত বিরোধপূর্ণ জায়গায় নিষেধাজ্ঞা আরোপ করে। তবে নিষেধাজ্ঞার পরও তা অমান্য করে ঘর নির্মাণ করছেন রেজিয়া বেগমের ভাই শামসুল আলম। এঘটনায় শাহীন আক্তার বাদী হয়ে আদালতে মামলা দায়ের করে।

মামলার বাদী শাহীন আক্তার জানান, আমি দীর্ঘদিন ধরে স্বামীর বরাদ্দকৃত জায়গায় বসবাস করে আসছি। স্বামীর মৃত্যুর পরে সে রেজিয়া বেগমের পরিবার জায়গা পাবে বলে দাবি করে। এ নিয়ে স্থানীয়ভাবে কয়েকবার বৈঠক হলেও তাদের কাগজপত্র না থাকায় তারা সফল হয়নি। বৈঠকে ব্যর্থ হয়ে গত ২০শে জানুয়ারি শামশুল আলমের নেতৃত্বে স্থানীয় সন্ত্রাসী নিয়ে জোরপূর্বক জায়গা দখলে নিয়ে ঘর তৈরির কাজ শুরু করেন৷ এতে বাঁধা দিলে স্থানীয় কয়েকজন সন্ত্রাসী ধারালো ছুরি দিয়ে আমার আঙুল কেটে পেলে ও আমার সন্তানকে মারধর করে। তাৎক্ষণিক থানায় অভিযোগ করলে সেদিন ঘটনাস্থলে পুলিশ এসে কাজ বন্ধ করে দেয়। তবে কয়েকদিন পরে রাতের অন্ধকারে আবারও কাজ শুরু করে অথচ সেখানে আদালতের নিষেধাজ্ঞা রয়েছে।

এবিষয়ে অভিযুক্ত শামশুল আলম বলেন, আমরা আমাদের কেনা জায়গায় ঘর করতেছি। শাহীন আক্তারের জায়গা বলে যে মামলা কিংবা অভিযোগটা করছে সেটা মিথ্যা এবং ভিত্তিহীন অভিযোগ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ