রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

ইবির ছাত্রকে শ্বাসরুদ্ধ করে হত্যাচেষ্টা অভিযোগ, তদন্তে কমিটি

যা যা মিস করেছেন

ইবি প্রতিনিধি:
বাসের সিটে বসাকে কেন্দ্র করে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) এক ছাত্রকে গলা টিপে শ্বাসরোধের অভিযোগের ঘটনায় উভয়ই পক্ষের লিখিত অভিযোগের প্রেক্ষিতে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচএম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

কমিটিতে ইবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড.আনোয়ার হোসেনকে আহবায়ক, সহকারী প্রক্টর আরিফুল ইসলামকে সদস্য ও একাডেমিক শাখা উপ-রেজিস্ট্রার(শিক্ষা) আলীবদ্দীন খানকে সদস্য সচিব । উপর্যুক্ত কমিটিকে যথাশীঘ্রসম্ভব তদন্তপূর্বক প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তদন্ত কমিটির আহবায়ক অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, এ বিষয়ে চিঠি পেয়েছি। আগামী সপ্তাহে মিটিং ডাকা হয়েছে। সেখানে বিষয়টি আলোচনা করে তদন্ত প্রক্রিয়া শুরু করা হবে।

উল্লেখ্য, গত ২২ ফেব্রুয়ারি বিকাল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের বাসে করে কুষ্টিয়া যাওয়ার সময় সিটে বসাকে কেন্দ্র করে এক ছাত্রকে গলা টিপে শ্বাসরোধের অভিযোগ উঠে শাখা ছাত্রলীগের দুই কর্মীর বিরুদ্ধে। ভুক্তভোগী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আবু জাহেদ। অন্যদিকে অভিযুক্তরা উন্নয়ন অধ্যয়ন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রতন রায় ও রিহাব রেদওয়ান। অভিযুক্তরা শাখা ছাত্রলীগের সক্রিয় কর্মী এবং শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের অনুসারী। এ ঘটনায় অভিযুক্তদের বিচার চেয়ে গত ২৪ ফেব্রুয়ারি প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী শিক্ষার্থী। একইদিন বিকাল ৩টায় অভিযুক্তরাও পাল্টা অভিযোগপত্র জমা দেন। অভিযোগে তারা তাদের বিরুদ্ধে আনা অভিযোগগুলোকে মিথ্যা ও অতিরঞ্জিত বলে দাবি করেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ