বুধবার, ফেব্রুয়ারি ২১, ২০২৪

পশ্চিমচাল ইসলামিয়া কামিল মাদ্রাসার কামিল শ্রেণি ১ম বর্ষের সবক অনুষ্ঠান অনুষ্ঠিত

যা যা মিস করেছেন

মো.ফখর উদ্দিন,আনোয়ারাঃ

পশ্চিমচাল ইসলামিয়া কামিল (এম.এ) মাদরাসার কামিল শ্রেণির ১ম বর্ষের সবক অনুষ্ঠান আজ বুধবার অনুষ্ঠিত হয়েছে। মাদরাসার হল রুমে উপাধ্যক্ষ মাওলানা মোহাম্মদ আলীর সঞ্চালনায় এবং অধ্যক্ষ আবুল কাসেম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ২নং বারশত ইউনিয়নের চেয়ারম্যান এম এ কায়ুম শাহ আরও বক্তব্য রাখেন অত্র মাদ্রাসার শিক্ষক মাওলানা মঈন উদ্দিন,সহকারি অধ্যাপক মাওলানা আব্দুস শুক্কুর,মাওলানা আশেকুর রহমান (মুহাদ্দিস), মাওলানা মুহাম্মদ মহছিন,প্রসেসর মোহাম্মদ হানিফ ও মাওলানা আজগর হোছাইন চৌধুরি৷

পবিত্র আল কুরআন তেলাওয়াত ও নাতে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর মাধ্যমে শুরু হওয়া এ অনুষ্ঠানে নবীন ছাত্রদের দরস পেশ করেন মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা মুহাম্মাদ মহসিন কাদেরি। দরস শেষে হেদায়াতি বক্তব্যে অধ্যক্ষ এখলাসের সাথে তাফসীর, হাদীস, ফিকহ ও আদব অধ্যয়ন করে দেশ সেরা মুফাস্সির, মুহাদ্দিস, ফকীহ এবং সাহিত্যিক হওয়ার আহ্বান জানান। তিনি আরবী ভাষার দক্ষতার উপর বিশেষ গুরুত্ব দেওয়ার জন্য ছাত্রদের বলেন এবং একি সাথে ধর্মীয় ও নৈতিক শিক্ষার আলোকে একজন দেশপ্রেমিক সুনাগরিক হয়ে গড়ে ওঠার প্রতি জোর তাকিদ দেন।

সবশেষে মাদরাসা প্রতিষ্ঠার সাথে যারা সম্পৃক্ত ছিলেন তাদের রুহের মাগফিরাত কামনা করেন এবং জীবিতদের নেক হায়াত কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

মদনে সফল ইউএনও মো: শাহ আলম মিয়া