মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪

নওগাঁয় ১০ টাকার জন্য কাস্টমার হত্যা মামলায় দর্জির যাবজ্জীবন

যা যা মিস করেছেন

আরিফুল ইসলাম রনক, নওগাঁ জেলা প্রতিনিধি:

নওগাঁর পোরশায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাঁশের আঘাতে ইউনুস আলী নামের এক ব্যক্তিকে হত্যা মামলার আসামি মফিজ উদ্দিন (৬৮) নামের এক দর্জিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সাথে তাকে নগদ এক লাখ টাকা জরিমানা করেছে এবং অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।বৃহস্পতিবার (২৬ জানুয়ারি)দুপুরের দিকে নওগাঁর সিনিয়র জেলা ও দায়রা জজ মো. আবু শামীম আজাদ এ রায় প্রদান করেন।

মামলা সূত্রে জানা যায়, গত ২০১৯ সালের ৮ ফেব্রুয়ারি পোরশা উপজেলার সোমনগর গ্রামের ইউনুস আলী তার জ্যাকেটের চেইন লাগানোর জন্য পাশের সুতলী বাজারে দর্জি মফিজ উদ্দিনের দোকানে যান। সে সময় চেইন লাগানোর মজুরি হিসেবে দর্জি মফিজ ৩০ টাকা দাবি করেন। কিন্তু ইউনুস ২০ টাকা দিতে চান। এ নিয়ে উভয়ের মাঝে বাগবিতণ্ডা শুরুর একপর্যায়ে দর্জি মফিজ বাঁশ দিয়ে ইউনুসের মাথায় আঘাত করলে গুরুতর আহত হয় ইউনুস। এরপর স্থানীয়রা ইউনুসকে গুরুতর অবস্থায় স্থানীয় পল্লি চিকিৎসকের কাছে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাসায় ফেরার পথে মৃত্যু হয় তার। পরে তার ছোট ভাই সোনাবর অলী বাদী হয়ে পোরশা থানায় হত্যা মামলা দায়ের করেন।

এরপর তদন্ত শেষে মামলার তদন্ত কর্মকর্তা আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। এরপর দীর্ঘদিন ধরে চলে মামলার সাক্ষ্যগ্রহণ। মামলায় উভয়পক্ষের যুক্তিতর্ক শেষে বৃহস্পতিবার রায়ে আসামি মফিজ উদ্দিনকে যাবজ্জীবন কারাদণ্ড ও নগদ এক লাখ টাকা জরিমানা করেন বিচারক। রায় ঘোষণার সময় এজলাসে আসামি উপস্থিত ছিলেন।রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন নওগাঁ দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট আব্দুল খালেক। আসামিপক্ষে আইনজীবী ছিলেন লিগ্যাল এইডের অ্যাডভোকেট দেওয়ান আবু হোসেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ