মঙ্গলবার, ফেব্রুয়ারি ২০, ২০২৪

টেকনাফে র‌্যাবের পৃথক অভিযানে ৩৯ হাজার ইয়াবা ও ২ কেজি গাঁজা উদ্ধার,আটক-৩

যা যা মিস করেছেন

কে এম নুর মোহাম্মদ
কক্সবাজার জেলা প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফের নাইট্যংপাড়া, লেদা ও রঙ্গীখালি এলাকায় একাধিক অভিযান চালিয়ে ৩৯ হাজার পিস ইয়াবা ও ২ কেজি গাঁজা উদ্ধার করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা। এসময় জড়িত তিন মাদক কারবারীকে আটক করা হয়।

আটককৃতরা হলেন,টেকনাফ উপজেলার হ্নীলা জাদিমোড়া ক্যাম্প নং-২৭, ব্লক-এ/৩ এর বাসিন্দা মৃত আব্দুল আলীর ছেলে রোহিঙ্গা মোঃ কবির (২৩),হ্নীলা ইউনিয়নের রঙ্গীখালীর সরোয়ার কামালের ছেলে সাইফুল ইসলাম (২১) ও টেকনাফ পৌরসভার ১নং ওয়ার্ড নাইট্যং পাড়ার নুর মোহাম্মদের ছেলে মোহাম্মদ সাকিব (২০)।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান,বৃহস্পতিবার (১৯ জানুয়ারী) রাতে র‌্যাব-১৫, কক্সবাজার এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে,টেকনাফ উপজেলার লেদা এলাকা থেকে একজন ইয়াবা ব্যবসায়ী ইয়াবা ট্যাবলেট নিয়ে একটি ব্যাটারী চালিত ইজিবাইক যোগে কক্সবাজারের দিকে আসছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, সিপিসি-২, হোয়াইক্যং ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল উক্ত এলাকার একটি ফিলিং ষ্টেশনের সামনে টেকনাফ-কক্সবাজার মহাসড়কের উপর অস্থায়ী চেকপোষ্ট স্থাপনপূর্বক তল্লাশী অভিযান পরিচালনা করে।


এ সময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে একটি ব্যাটারী চালিত ইজিবাইক গাড়ী থেকে নেমে কৌশলে দৌড়ে পালানোর চেষ্টাকালে কবির নামে এক মাদক কারবারীকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত কবির তার হেফাজতে ইয়াবা রয়েছে বলে স্বীকার করে। পরবর্তীতে ব্যাটারী চালিত ইজিবাইকটি (নাম্বার প্লেটবিহীন) জব্দ করে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ ও ইজিবাইক তল্লাশী করে সর্বমোট ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

অপরদিকে একইদিন রাতে র‌্যাব-১৫, সিপিসি-২, হোয়াইক্যং ক্যাম্পের আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের রঙ্গীখালী এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ৯ হাজার পিস ইয়াবাসহ মাদক কারবারী সাইফুলকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার অপর এক সহযোগী র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে দ্রুত পালিয়ে যায় বলে আটককৃত মাদক কারবারী স্বীকার করে।

এছাড়াও টেকনাফ পৌরসভার দক্ষিণ নাইট্যংপাড়া এলাকায় একজন মাদক ব্যবসায়ী বিক্রয়ের উদ্দেশ্যে তার নিজ ভাড়াকৃত বাসায় মাদকদ্রব্য মজুদ করে রেখেছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের আভিযানিক দল সেখানে একটি মাদক বিরোধী অভিযান পরিচালনা করে। এ সময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে পালানোর চেষ্টাকালে সাকিব নামে এক মাদক ব্যবসায়ীকে আটকসহ তার ভাড়াবাসায় বিধি মোতাবেক তল্লাশী করে সর্বমোট ২ কেজি গাঁজা উদ্ধার করা হয়। আটককৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে,
আটককৃতরা দীর্ঘ দিন ধরে মাদক ব্যবসার সাথে জড়িত। তারা তাদের অন্যান্য সহযোগীদের যোগসাজসে অবৈধভাবে টেকনাফ সীমান্তবর্তী এলাকা থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে এবং বিভিন্ন পন্থায় স্থানীয় এলাকাসহ টেকনাফ ও কক্সবাজার জেলার বিভিন্ন স্থানে ইয়াবা বিক্রয় করে থাকে বলে জানায়।

তিনি আরো জানান,উদ্ধারকৃত আলামতসহ আটককৃত এবং পলাতক মাদক কারবারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ