মঙ্গলবার, ফেব্রুয়ারি ২০, ২০২৪

জবির গণিত বিভাগে প্রফেশনাল প্রোগ্রামের শিক্ষার্থীদের নবীন বরণ

যা যা মিস করেছেন

জবি প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণিত বিভাগের মাস্টার্স প্রফেশনাল প্রোগ্রামের পঞ্চম (স্প্রিং-২০২৪) ব্যাচের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নিয়েছে বিভাগটি।

শুক্রবার (১৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ১২১ নাম্বার কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শাহজাহান।

এসময় প্রফেশনাল কোর্সের প্রোগ্রাম ডিরেক্টর অধ্যাপক ড. পেয়ার আহম্মেদ প্রফেশনাল প্রোগ্রামের প্রধান উদ্দেশ্য সম্পর্কে আলোকপাত করে বলেন, বাস্তব জীবনে এবং উচ্চতর গবেষণায় বিশেষ করে পি.এইচডি ডিগ্রী অর্জনের ক্ষেত্রে এই প্রোগ্রামটি কাজে লাগবে। তিনি ছাত্র-ছাত্রীদের নীতি- নৈতিকতার উপর থেকে সমাজ ও দেশের কল্যানে কাজ করার উপর জোর দেন।

সভাপতির বক্তব্যে গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শরিফুল আলম বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের দ্বিতীয় গুরুত্বপূর্ণ বিশ্ববিদ্যালয়। ইতিমধ্যে আমাদের এ বিশ্ববিদ্যালয় অন্যান্য প্রায় সকল পাবলিক বিশ্ববিদ্যালয়কে ছাড়িয়ে গেছে। এ বিভাগে ২৪ জন শিক্ষকের মধ্যে ১৭ জন পিএইচডি বা ডক্টরেট ডিগ্রিধারী রয়েছেন বলেও তিনি উল্লেখ করেন। তিনি বিভাগের পক্ষ থেকে ছাত্র-ছাত্রীদেরকে সব ধরনের সহযোগীতার আশ্বাস দেন।

প্রধান অতিথির বক্তব্যে বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. শাহজাহান বলেন, এ বিভাগে ভর্তি হওয়ায় ছাত্র-ছাত্রীরা সৌভাগ্যবান। আশা করি সবাই সুন্দরভাবে তাদের প্রফেশনাল প্রোগ্রামটি শেষ করে দেশের জন্য কাজ করবে।

অনুষ্ঠানে বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আবু হানিফ সরকারের সঞ্চালনায় মাস্টার্স প্রোগ্রাম কো-অর্ডিনেশন কমিটির সদস্য অধ্যাপক ড. মো. রেজাউল করিম, সাবেক কো-অর্ডিনেশন কমিটির প্রোগ্রাম ডিরেক্টর অধ্যাপক ড. মো. মিজানুর রহমানসহ বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ