শনিবার, ফেব্রুয়ারি ১০, ২০২৪

দ্বাদশ নির্বাচনকে ঘিরে মৌলভীবাজার জেলা পুলিশের নিরাপত্তা পরিকল্পনা

যা যা মিস করেছেন

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামীকাল ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষে মৌলভীবাজার জেলা পুলিশ ব্যাপক নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ করেছে।
জেলা পুলিশ সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক নিরাপত্তা পরিকল্পনার অংশ হিসেবে জেলার প্রতিটি ভোটকেন্দ্রে ২ জন করে পুলিশ সদস্য এবং ১২ জন আনসার সদস্য মোতায়েন থাকবে।

এ ছাড়াও মোতায়েন থাকবে জেলা পুলিশের মোবাইল টিম, স্ট্রাইকিং ও স্ট্যান্ডবাই টিম।

পুরো নিরাপত্তা পরিকল্পনায় মৌলভীবাজার জেলা পুলিশকে সহযোগিতা করার জন্য সিলেট মেট্রোপলিটন পুলিশ, আরআরএফ, এপিবিএন, সিআইডি,পিবিআই সহ অন্যান্য ইউনিটের পুলিশ সদস্যগণও মাঠে থাকবে।

ভোটার’রা যাতে নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেই লক্ষে আইন-শৃঙ্খলা রক্ষায় প্রতিটি ইউনিয়ন ভিত্তিক একটি করে মোবাইল টিম এবং প্রতিটি থানায় দুটি করে স্ট্রাইকিং, স্ট্যান্ডবাই টিম মোতায়েন থাকবে।

এর পাশাপাশি সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষে আসন ভিত্তিক গোয়েন্দা নজরদারির জন্য ডিবি এবং সাদা পোশাকের পুলিশের টিম কাজ করবে।

পুরো জেলায় পুলিশের পাশাপাশি বিজিবি ও র‍্যাব টহল ডিউটি করবে এবং সেনাবাহিনী পুলিশ’কে সহায়তার জন্য স্ট্রাইকিং টিম হিসেবে মোতায়ন থাকবে।

মৌলভীবাজার জেলার সম্মানিত ভোটারগণ যাতে তাদের ভোটাধিকার শান্তিপূর্ণভাবে প্রয়োগ করতে পারে সেই লক্ষে আমরা প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং সভা করেছি।

প্রত্যেক ইউনিয়নের কমিউনিটি পুলিশিং এর সদস্যগণও নির্বাচন কেন্দ্রিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য আমাদের নিরাপত্তা পরিকল্পনায় সহযোগী হিসেবে কাজ করবে।

ভোটার’রা যাতে নির্ভয়ে স্বাভাবিক ভাবে ভোট কেন্দ্রে এসে ভোট দিতে পারে এবং নির্বাচনকে কেন্দ্র করে জেলার আইন-শৃঙ্খলা যাতে স্বাভাবিক থাকে সেই লক্ষে মৌলভীবাজার জেলা পুলিশ সর্বোচ্চ তৎপরতায় তৎপর রয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ