মঙ্গলবার, ফেব্রুয়ারি ২০, ২০২৪

যশোর-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী এসএম ইয়াকুব আলীর সংখ্যালঘু সমার্থকে মারধর ও কেন্দ্র দখলের হুমকির অভিযোগ

যা যা মিস করেছেন

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ
আগামীকাল ৭ জানুয়ারি অনুষ্ঠিত সংসদ নির্বাচনে
যশোর-৫ (মণিরামপুর) আসনের স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী মো: ইয়াকুব আলীর ঈগল প্রতীকের সমার্থক দেব কুন্ডুকে মারপিট করাসহ কেন্দ্র দখলের হুমকি দাতাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক, সহকারি রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কামকর্তা এবং যশোরের পুলিশ সুপারের কাছে লিখিত আবেদন করা হয়েছে। আবেদনের অনুলিপি প্রধান নির্বাচন কমিশনারের কাছেও দেয়া হয়েছে।

আজ শনিবার ( ৬ জানুয়ারি) এসএম ইয়াকুব আলীর প্রধান নির্বাচনী এজেন্ট জি এম মজিদ এ আবেদন করেন। ইতিমধ্যে আবেদনটি সহকারি রিটার্নিং কর্মকর্তার কার্যালয় গ্রহণ করেছে।

আবেদনে বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনিরামপুরের স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী ইয়াকুব আলী ঈগল প্রতীকে ভোট করছেন। ঈগল প্রতীকের পক্ষে ভোট করায় গতকাল শুক্রবার সন্ধ্যায় উপজেলার কাঁঠালতলা গ্রামের পুরোহিত দেব কুন্ডুকে মারপিট করেছে প্রতিপক্ষ নৌকার সমর্থকরা।এছাড়া খেদাপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল আলিম জিন্নাহ, শ্যামকুড় ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর হোসেনের নেতৃত্বে রামনগরের মুহিদুল ইসলাম (৩৮), জাহাঙ্গীর হোসেন (৪০), সুন্দরপুর বাজারের শাহীনুর রহমান শাহীন (৫৫), আমিনুর রহমান জিকু( ২৮), আশিকুর রহমান কাজল (৩৪), মানব পাচারকারী নাজমুল (৩৪) এবং লাউড়ী গ্রামের আসাদুজ্জামান আসাদ (২৮) সহ
বিভিন্ন ইউনিয়নের নৌকা সমার্থকরা ভোট কেন্দ্র পাহারা দিচ্ছে এবং ভোটারদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করে ভোট কেন্দ্রে না আসার জন্য আতঙ্ক সৃষ্টি করছে।

আবেদনকারী জি এম মজিদ বলেন, হুমকিদাতাদের গ্রেফতার করে আইনের আওতায় না আনলে মনিরামপুরে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তারা নৌকার পক্ষে প্রকাশ্যে সশস্ত্র মহাড়া ও হুমকি দিচ্ছেন। ইতিমধ্যে কয়েকদফা আমাদের কর্মী-সমর্থকদের উপর হামলা হয়েছে। এসব হুমকির নেপথ্যে নৌকার প্রার্থীর ছেলে শুভ ও ভাগ্নে বাচ্চু বলেও অভিযোগ তার।

উল্লখ্য যশোর-৫ মনিরামপুর আসনে স্বতন্ত্রপ্রার্থী ইয়াকুব আলী বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য ও যশোর জেলা কৃষকলীগের সহ-সভাপতি। তিনি এলাকায় দীর্ঘদিন থেকে তিনি সমাজসেবায় নিয়োজিত এলাকায় ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন।
অন্যদিকে, তার প্রধান প্রতিদ্বন্ধীহচ্ছেন নৌকা প্রতীকের স্বপন ভট্টাচার্য্য বর্তমান সংসদ সংসদ এবং পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ