শনিবার, জুন ২২, ২০২৪

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে মধ্যনগরে ওয়ার্ড বিএনপির সভাপতি বহিষ্কার

যা যা মিস করেছেন

এ,এম স্বপন জাহান
মধ্যনগর উপজেলা প্রতিনিধি:

সুনামগঞ্জের মধ্যনগরে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে উপজেলার বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের ২নং ওয়ার্ড বিএনপির সভাপতি কে বহিষ্কার করেছে বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়ন বিএনপি।
বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দলটির ইউনিয়ন বিএনপির সভাপতি সাহেবুর আলম ও সাধারন সম্পাদক এনামুল গনি রুবেল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। জানা গেছে, বহিষ্কৃত এই নেতা দলীয় সিদ্ধান্তের বাহিরে গিয়ে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে নির্বাচনে অংশগ্রহণ ও প্রচারণার দায়ে তার বিরুদ্ধে বহিস্কারাদেশ এনেছে বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়ন বিএনপি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে মধ্যনগর উপজেলার বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সভপতি আব্দুল মোতালিব মেম্বারকে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হলো।
উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জনের ডাক দিয়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন করছে দলটি। এমতাবস্থায়, দলের অনেক নেতাকর্মী বিভিন্নভাবে আন্দোলনে না থেকে নিস্ত্রিয় ও অন্যদলের প্রার্থীর পক্ষে কাজ করছেন বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। এমন পরিস্থিতিতে বিএনপি তাদের বহিস্কার করছে।
স্থানীয় ও গোপন সূত্রে জানা যায়,মামল,হামলা,গ্রেপ্তার ও অর্থের লোভ লালসায় পরে পদপদবী দ্বারী অনেকেই গোপনে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা চালাচ্ছে। নাম না প্রকাশ করার শর্তে কয়েকজন বলেন,যারা এই সরকারের ডামি নির্বাচনে অংশ গ্রহণ সহ স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচারণা চালাচ্ছে তাদের কে অনতিবিলম্বে বহিষ্কার করা প্রয়োজন কিন্তু এই রকম কোন ভূমিকা চোখে পরার মত দেখছি না।
বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ইনামুল গনী রুবেল বলেন,আওয়ামীলীগ সরকারের তামাশার ডামি নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাহিরে গিয়ে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে নির্বাচন প্রচারণার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে তাকে সকল পদ থেকে বহিষ্কার করা হয়েছে।তিনি আরও বলেন জাতীয়তাবাদী জিয়ার সৈনিকেরা কখনো আদর্শচ্যুত হতে পারে না।এখনো যারা এই অবৈধ সরকারের পাতানো নির্বাচনে ডামি প্রার্থী সহ এই নির্বাচনে অংশগ্রহণ করার চিন্তা করছে। যদি দলীয় সিদ্ধান্ত অমান্য করে এহেন কর্মকাণ্ড করে থাকে তাহলে তাদের কে শনাক্ত করে অতিদ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ