বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ১৫, ২০২৪

কলমাকান্দায় চাঞ্চল্যকর ও ক্লুলেস মতি মেম্বার হত্যার মূলহোতা আটক

যা যা মিস করেছেন

কে. এম. সাখাওয়াত হোসেন : নেত্রকোণার কলমাকান্দায় চাঞ্চল্যকর ও ক্লুলেস মতি মেম্বার (৬২) হত্যার রহস্য উদঘাটন ও প্রধান আসামিকে আটক করেছে র‌্যাব-১৪। আটককৃত মো. জিলানী (৩২) একই উপজেলার সাতপাকেরভিটা গ্রামের মৃত সৈয়দ আলীর ছেলে।

মঙ্গলবার বিকেলে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান কিশোরগঞ্জ র‌্যাব-১৪ (সিপিসি-২) এর কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার মো. আশরাফুল কবির। এরআগে জিলানকে গত সোমবার দিনগত রাত ১১টার দিকে ময়মনসিংহের নান্দাইল থানাধীন শেরপুর এলাকা থেকে আটক করা হয়।

র‌্যাব জানায়, গত ১৯ ডিসেম্বর রাত অনুমান দেড়টার দিকে উপজেলার পোগলা ইউনিয়নের মূলগাঁও গ্রামের ভুক্তভোগী মতিউর রহমান ওরফে মতি মেম্বার প্রকৃতির ডাকে ঘর হতে বের হন। দীর্ঘ সময় অীতবাহিত হওয়ার পরও ঘরে না ফেরায় পরিবারের লোকজন খোঁজাখুজি করতে থাকেন। ভোর ৭টার দিকে ভুক্তভোগীর ছেলে বাবুল মিয়া মোবাইলে জানতে পারেন কে বা কাহারা তার পিতা রামনাথপুর গ্রামের জনৈক লালচানের ফসলী কাঁদা জমিতে পড়ে রয়েছে। পরে ভুক্তিভোগীর পরিবারে লোকজন ঘটনাস্থলে মতি মেম্বারের ক্ষতবিক্ষত লাশ দেখতে পান। এ ঘটনায় ভুক্তভোগীর স্ত্রী আয়শা (৫৬) বাদী হয়ে পরেরদিন হত্যা মামলা দায়ের করেন।

র‌্যাব আরও জানায়, ভুক্তভোগীর মৃত্যুর পূর্বের বেশ কিছু দিনের চলাফেরা ও তার কথোপকথন পর্যালোচনা করে হত্যার সাথে জড়িত সন্দেহভাজন হিসেবে জিলানীকে চিহ্নিত করা হয়। ঘটনার দিন থেকে তার পলাতক থাকায় সন্দেহকে আরও দৃঢ় করে এবং তাকে আটক করতে বিভিন্ন জায়গায় অভিযান চালানো হয়। প্রথমে সে গাজীপুরে কিছুদিন আত্মগোপনে থাকলেও পরবর্তীতে তাকে নান্দাইলের শেরপুর এলাকা থেকে আটক করতে সক্ষম হয় র‌্যাব।

এ হত্যা মামলায় তদন্তপ্রাপ্ত অপর আসামি সাজু খান ইতোমধ্যে আদালতে জবানবন্দীতে ধৃত আসামি জিলানী হত্যাকান্ডের মূল আসামি হিসেবে জড়িত থাকা মর্মে স্বীকারোক্তি প্রদান করেছে। আটককৃতকে কলমাকান্দা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‌্যাব।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

এসএসসি ও সমমান পরীক্ষা শুরু

ইবিতে সুন্দরবন দিবস পালিত হয়েছে