সোমবার, ফেব্রুয়ারি ১২, ২০২৪

নিজের তৈরি প্রিসাইডিং-পোলিং কর্মকর্তার তালিকা নির্বাচন কর্মকর্তাকে পাঠিয়ে বিপাকে শিক্ষক

যা যা মিস করেছেন


স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তারা (প্রিসাইডিং-পালিং) কে কোন কেন্দ্রে দায়িত্ব পালন করবেন সেই তালিকা তৈরি করে নির্বাচন কর্মকর্তার ই-মেইলে পাঠিয়ে বিপাকে পড়েছেন মু. রানা আসিফ নামে একজন শিক্ষক।

রানা আসিফ উপজেলার মানশ্রী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষা (চলতি দায়িত্ব)।

তালিকা পাঠানোর বিষয়টি জানাজানি হলে এলাকায় তোলপাড় শুরু হয়।

এ ধরনের কাজকে বেআইনি ও নিয়মবহির্ভুত উল্লেখ করে উপজেলা নির্বাচন কর্মকর্তা ওই শিক্ষকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে চিঠি পাঠান।

বুধবার উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. জহিরুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। এরআগে গত সোমবার তিনি এ চিঠি পাঠান।

চিঠি পেয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা শিক্ষক রানা আসিফের বিরুদ্ধে ব্যবস্থা নিতে উপজেলা শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেন। শেষে শিক্ষা কর্মকর্তা অভিযুক্ত শিক্ষক রানা আসিফকে কারণ দর্শাতে (শোকজ) বলেন। আগামী ১০ কার্য দিবসের মধ্যে তাঁকে শোকজের জবাব দিতে বলা হয়।

মোহনগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. জহিরুল হক, বলেন, এ বিষয়ে প্রয়াজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে চিঠি পাঠানা হয়েছে।

মোহনগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোসা. হাফিজা জেসমিন বলেন, নির্বাচনী দায়িত্ব পালনকারী কর্মকর্তাদের তালিকা তৈরির জন্য ওই শিক্ষকর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা নির্বাচন কর্মকর্তা চিঠি দিয়েছেন। এ ব্যাপার প্রয়াজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য শিক্ষা কর্মকর্তার কাছে চিঠিটি পাঠানো হয়েছে।

শোকজ পাঠানোর বিষয়টি স্বীকার করলেও এ বিষয়ে কথা বলতে রাজি হননি উপজেলা শিক্ষা কর্মকর্তা আবুল হোসেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

ফিলিপাইনে সোনার খনি ধসে নিহত ৫৪