বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪

জুরাইন কবরস্থানে চিরনিদ্রায় শায়িত সিটি গ্রুপ ও সময় টিভির চেয়ারম্যান ফজলুর রহমান

যা যা মিস করেছেন

বিশিষ্ট শিল্পপতি, সিটি গ্রুপ ও সময় টিভির চেয়ারম্যান ফজলুর রহমানের দাফন সম্পন্ন হয়েছে। সোমবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর জুরাইন কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

এর আগে আসরের নামাজের পর রাজধানীর গেণ্ডারিয়ায় ধূপখোলা মাঠে ফজলুর রহমানের জানাজা অনুষ্ঠিত হয়। অশ্রুসিক্ত নয়নে তাকে বিদায় জানাতে জড়ো হন শৈশবের বন্ধু, আত্মীয়স্বজন, পাড়া-প্রতিবেশী থেকে শুরু করে সর্বস্তরের হাজার হাজার মানুষ।
 
ভোর ৪টায় ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। দীর্ঘদিন ধরে তিনি ডায়াবেটিস ও শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন।
 
স্বজনরা জানান, রোববারও (২৪ ডিসেম্বর) তিনি সন্ধ্যা পর্যন্ত অফিস করেছেন। রাতে অসুস্থবোধ করলে দ্রুত সময়ে তাকে হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভোরে তিনি মৃত্যুবরণ করেন। স্ত্রী, এক ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।
 
 
১৯৭২ সালের ৬ ফেব্রুয়ারি সরিষার তেল উৎপাদনের উদ্যোগ নেয়ার মধ্য দিয়ে সিটি গ্রুপের কার্যক্রম শুরু হয় ফজলুর রহমানের হাত ধরে। প্রথম উদ্যোগ সফল হওয়ার পর সিটি গ্রুপ নতুন নতুন ক্ষেত্রে বিনিয়োগ শুরু করে। এ সময় মূলত উৎপাদন, শিল্পোদ্যোগ ও ট্রেডিংয়ে বিনিয়োগ করা হয়।
 
 
নব্বই দশকের গোড়ার দিকে আরও প্রকল্প এবং উদ্যোগ হাতে নেয় সিটি গ্রুপ। বর্তমানে শিল্পগোষ্ঠীটির ৪০টির বেশি প্রতিষ্ঠান রয়েছে। কাজ করছেন প্রায় ২৫ হাজার মানুষ। প্রতিষ্ঠানটির বার্ষিক টার্নওভার প্রায় ২৫ হাজার কোটি টাকা। অভ্যন্তরীণ বাজারের পাশাপাশি ময়দা ও তেলসহ নানা পণ্য যাচ্ছে যুক্তরাষ্ট্র, চীন, জাপান, মালয়েশিয়া, ভারত, কম্বোডিয়া ও নেপালে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

মদনে সফল ইউএনও মো: শাহ আলম মিয়া