শুক্রবার, ফেব্রুয়ারি ১৬, ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয়ে শেখ রাসেল শিশুপার্ক উদ্বোধন

যা যা মিস করেছেন

শাকিল বাবু
নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বসবাসকারী শিক্ষক, কর্মকর্তাদের শিশুদের শরীরচর্চা ও খেলাধুলোর জন্য শেখ রাসেল শিশুপার্ক উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল সংলগ্ন মাঠে পার্কটি স্থাপন ও উদ্বোধন করা হয়। এর মধ্য দিয়ে প্রথমবারের মতো নজরুল বিশ্ববিদ্যালয়ে একটি আধুনিক মানসম্পন্ন পার্ক শিশুরা উপহার পেল।

সরেজমিনে দেখা যায়, পার্কের মধ্যে শিশুদের খেলার জন্য দোলনা, স্লিপার, সি-শ (ঢেঁকি) স্থাপন করা হয়েছে। সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনার জন্য করা হয়েছে অ্যাম্পি থিয়েটার। ফুটবল খেলার জন্য গোলপোস্টসহ উন্মুক্ত পরিসর রাখা হয়েছে।

পার্কটি উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। উপাচার্য তাঁর বক্তব্যের শুরুতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া বঙ্গন্ধুর পরিবার, জাতীয় চারনেতা, রাষ্ট্রভাষা আন্দোলনে শহিদ, মুক্তিযুদ্ধে শহিদ সকলের কথা গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি বলেন, “শিশুদের আনন্দ খুব গুরুত্বপূর্ণ। আজকে শিশুদের খেলাধুলোর উপকরণের খুব অভাব। সেদিক থেকে আমরা পার্কে শিশুদের খেলাধুলোর উপকরণসহ সবকিছুর চেষ্টা করছি। আমাদের মূল উদ্দেশ্য স্মার্ট ক্যাম্পাস গড়ে তোলা। সে স্মার্ট ক্যাম্পাসের জন্য যা যা প্রয়োজন সকল কিছু আমরা করতে চাই।”

উপস্থিত সমাবেশের উদ্দেশ্য তিনি আরও বলেন, “নজরুল বিশ্ববিদ্যালয় একটি স্কুল ও কলেজ প্রতিষ্ঠার দিকে যাচ্ছি। সরকারের ঠিকমতো সহযোগিতা পেলে আমরা সেটা করবো। শিশুদের জন্য শিশুপার্ক হলো। আধুনিক জীবনযাপনের সকল উপকরণ আমরা যুক্ত করার চেষ্টা করবো। আমরা চাই আপনারা যারা ক্যাম্পাসের বাইরে থাকেন তারা এখন থেকে ক্যাম্পাসের দিকে আসুন।”

পার্কের উদ্বোধন করে উপাচার্য পার্কের বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন। অসমাপ্ত কাজ দ্রুত শেষ করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, প্রফেসর ড. মোসাম্মৎ জান্নাতুল ফেরদৌস, প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জী, প্রকল্প পরিচালক প্রকৌশল জোবায়ের হোসেন, উপ প্রধান প্রকৌশলী মো. মাহবুবুর রহমানসহ অন্যরা। এসময় ছাত্র উপদেষ্টা ড. মোহাম্মদ মেহেদী উল্লাহসহ বিভিন্ন বিভাগ ও দপ্তর প্রধানগণ, কর্মকর্তা, কর্মচারীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

এসএসসি ও সমমান পরীক্ষা শুরু

ইবিতে সুন্দরবন দিবস পালিত হয়েছে