মঙ্গলবার, ফেব্রুয়ারি ২০, ২০২৪

রাস্তায় পড়ে থাকা মানসিক ভারসাম্যহীন রোগীদের পাশে শিক্ষার্থীরা

যা যা মিস করেছেন

গাইবান্ধা প্রতিনিধি: হেমন্তের বিদায় লগ্নে শুরু হয়েছে তীব্র শৈত্যপ্রবাহ । প্রকৃতির এই ভয়ংকর রূপকে মোকাবিলা করার সামর্থ্য সাধারণ মানুষের থাকলেও বোধ শক্তির অভাবে রাস্তায় অবহেলায় পড়ে থাকা মানসিক ভারসাম্যহীন রোগীদের তা নেই । ফলে তীব্র শীত কিংবা বর্ষায় ফুটপাতে বসে শুয়ে থেকেই দিন কাটে তাদের । রাস্তায় চলাচলকারী সাধারণ পথচারীদের সেদিকে কোন খেয়াল না থাকলেও মানবিক মূল্যবোধের দিক থেকে তাদের পাশে এগিয়ে এসেছে গাইবান্ধা ইয়ুথ অর্গানাইজেশন নামে শিক্ষার্থীদের একটি সংগঠন।

১৫ ডিসেম্বর (শুক্রবার) সকালে গাইবান্ধা জেলা শহরের বিভিন্ন সড়কের ভবঘুরে মানসিক ভারসাম্যহীন রোগীদের শীত নিবারণের কম্বল‌ ও রান্না করা খাবার নিয়ে এগিয়ে আসে সংগঠনটি । এসময় সংগঠনটির স্বেচ্ছাসেবকরা রাস্তায় অবহেলায় পড়ে থাকা মানসিক ভারসাম্যহীন রোগীদের মাঝে শীতের কম্বল ও রান্না করা খাবার বিতরণ করার পর তাদের সাথে খোশগল্প করে ।

গাইবান্ধা ইয়ুথ অর্গানাইজেশনের পরিচালক জিহাদ আকন্দ বলেন, রাস্তায় অবহেলায় পড়ে থাকা এসব মানসিক ভারসাম্যহীন রোগীরা তো আমাদের মতোই রক্তে মাংসে গড়া মানুষ। তাদেরও নাগরিক সুবিধা নিয়ে বেঁচে থাকার অধিকার আছে । আমাদের এই প্রচেষ্টা হয়তো খুব সামান্য কিন্তু সমাজের বিত্তবান মানুষেরা যদি তাদের পাশে এগিয়ে আসে তাহলে তারা একসময় স্বাভাবিক জীবনে ফিরে আসবে ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ