সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪

সরিষাবাড়ীতে আ. লীগ নেতা বহিস্কারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

যা যা মিস করেছেন

মশিউর রহমান

জামালপুরের সরিষাবাড়ীতে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলামকে পদ থেকে বহিস্কারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে তৃনমুল আওয়ামীলীগের নেতা কর্মী ও সাধারণ মানুষ।

রবিবার (৩ ডিসেম্বর ২০২৩) সকাল এগারোটার সময় উপজেলার পোগলদিঘা ইউনিয়নের তারাকান্দি যমুনা সারকারখানা এলাকায় এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

মিছিলটি বিজয় ভবনের সম্মুখ হতে শুরু হয়ে যমুনা সারকারখানা এলাকার বিভিন্ন রাস্তা প্রদক্ষিন করে পুনরায় বিজয় ভবনের সম্মুখে এসে প্রতিবাদ সভায় মিলিত হয়।


সভায় বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা কে এম সানোয়ার হোসেন ছানা, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ( বহিস্কার নির্দেশিত) রফিকুল ইসলাম, সদস্য মঈনুল হাসান, উপজেলা যুবলীগের সহ সভাপতি রইস উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আজমত আলী, জামালপুর জেলা ট্রাক ও কভার্ড ভ্যান চালক শ্রমিক ইউনিয়ন তারাকান্দি নিয়ন্ত্রন শাখার সভাপতি তোজাম্মেল হক টিটু, কান্দারপাড়া বাস পরিবহন শ্রমিক সমিতির সভাপতি মতিউর রহমান, পিংনা ইউনিয়ন যুবলীগের সভাপতি সিদ্দিকুর রহমান, উপজেলা সেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল হুদা বাবু, সদস্য মশিউর রহমান মোর্শেদ, ইউনিয়ন আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মিজানুর রহমানসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

বক্তব্যে বক্তারা জানান, আসন্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৪১ জামালপুর-৪ সরিষাবাড়ী আসনে আওয়ামীলীগের মনোনিত নৌকা প্রতিকের প্রার্থী মাহবুবুর রহমান হেলাল এর বিষয়ে পূনর্বিবেচনার দাবিতে গত ৩০ নবেম্বর রফিকুল ইসলাম এর নেতৃত্বে মুখে কালো কাপড় বেধেঁ মিছিল করে।
যার ফলে তার পরদিন ০১ ডিসেম্বর উপজেলা আওয়ামীলের বর্ধিত সভায় জেলা আওয়ামীলীগের নেতারা রফিকুল ইসলাম কে তার সাংগঠনিক পদথেকে সাময়িক বহিস্কারের নির্দেশ দেন।
এ অবৈধ বহিস্কারের সিদ্ধান্ত যতদ্রুত সম্ভব প্রত্যাহারের দাবী জানান বক্তারা। তা না হলে অসহযোগ আন্দোলনে নামার হুসিয়ারিদেন বক্তারা।
প্রতিবাদ সভায় বিভিন্ন ইউনিয়নের শত শত নারী- পুরুষ অংগ্রহন করেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ