বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২৪

আগামীকাল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বৈধ প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে

যা যা মিস করেছেন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাই চলছে। ৩ ডিসেম্বরের মধ্যে তথ্য যাচাইকৃত আকারে পাওয়া যাবে। সে অনুযায়ী বাছাই করে মনোনয়ন বৈধ প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে ৪ ডিসেম্বর। প্রার্থীদের আইনজীবীদের সেদিন বিভাগীয় কমিশনার কার্যালয়ে উপস্থিত থাকতে বলা হয়েছে।

নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা বাহিনী, ম্যাজিস্ট্রেট, সহকারী রিটার্নিং কর্মকর্তা এবং সংশ্লিষ্টদের সাথে বিশেষ সমন্বয় সভা করেছেন ঢাকা বিভাগীয় কমিশনার ও ১৫টি আসনের রিটার্নিং কর্মকর্তা সাবিরুল ইসলাম।

বিভাগীয় কমিশনার জানান, এরইমধ্যে প্রার্থীদের দেয়া তথ্য বাংলাদেশ ব্যাংক, পুলিশসহ সংশ্লিষ্টদের পাঠানো হয়েছে। রিটার্নিং কর্মকর্তা জানান, ঋণ খেলাপি এবং ফৌজদারি মামলার বিষয়ে সকল তথ্য চাওয়া হয়েছে। কেউ ঋণ খেলাপি ও ফৌজদারি মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে থাকলে নির্বাচনে প্রার্থী হতে পারবেন না। ৩০০ আসনে ৩০ দলের ২ হাজার ৭৪১ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ