সোমবার, মার্চ ৪, ২০২৪

বান্দরবানে আবারও আওয়ামী লীগের মনোনয়ন পেলেন বীর বাহাদুর

যা যা মিস করেছেন

শুভ তংচংগ্যা, জেলা প্রতিনিধি বান্দরবান

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। রোববার (২৬ নভেম্বর) বিকাল ৪টায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে নৌকার প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক জনাব, ওবায়দুল কাদের। বান্দরবানে ৩০০ নং আসন থেকে নৌকার মনোনয়ন পেয়েছেন বীর বাহাদুর উশৈসিং এমপি।

বীর বাহাদুর উশৈসিং ১৯৯১ সালে আওয়ামী লীগের টিকেট পেয়ে জাতীয় সংসদ নির্বাচনে প্রথম বারের মত সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৯৬ সালে, ২০০১ সালে, ২০০৮ সালে এবং সর্বশেষ ২০১৪ সালে ৫ জানুয়ারী দশম জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান সংসদীয় আসন (৩০০ নং আসন) থেকে পঞ্চম বারের মত নির্বাচিত হন। ২০১৪ সালের ১২ জানুয়ারি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। এরপরে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর ষষ্ঠ বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ২০১৯ সালের ৫ জানুয়ারি থেকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। দ্বাদশ সাংসদ নির্বাচনে তিনি টানা ৭ম বারের মতো দলীয় মনোনয়ন পেলেন বীর বাহাদুর উশৈসিং এমপি।

সূত্রে জানা যায়, ৩০০ নং আসনের মোট ভোটার সংখ্যা: ৩ লক্ষ ৭ হাজার ৬১৬জন। পুরুষ: ১লক্ষ ৬০ হাজার ৩৯৯ জন। মহিলা: ১লক্ষ ৪৭ হাজার ২১৭। মোট জনসংখ্যা ৪ লক্ষ, ৪ হাজার ৯৩জন। ৭টি উপজেলা ও ২টি পৌরসভা নিয়ে জেলার আয়তন : ৪ হাজার ৪শ ৭৯ দশমিক ০১। নির্বাচনী আসনের আয়তন: ৪হাজার ৪শ ৭৯ দশমিক ০১।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ