রবিবার, মার্চ ৩, ২০২৪

কমলগঞ্জে চারণ কবি গীতিস্বামী গোকুলানন্দ সিংহ’র ১২৭ তম জন্মবার্ষিকী উদযাপন

যা যা মিস করেছেন

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি:

বিষ্ণুপ্রিয়া মণিপুরি সমাজ জাগরণের অগ্রদূত চারণকবি গীতিস্বামী গোকুলানন্দ সিংহ’র ১২৭ তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে।
এ উপলক্ষে রোববার(২৬ নভেম্বর)সকাল ১১ টায় উপজেলার মাধবপুর শিবাজারস্থ মণিপুরি ললিতকলা একাডেমী প্রাঙ্গণ থেকে র‍্যালি সহকারে মাধবপুর ইউনিয়নের জবলার পার গ্রামে গীতিস্বামী গোকুলানন্দ সিংহ’র স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হয়।মণিপুরী ললিতকলা একাডেমি অডিটোরিয়ামে বিকাল ৫টায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় মাধবপুর মণিপুরি নাট্যশিল্পী গোষ্ঠির সহযোগিতায় এবং মণিপুরি ললিতকলা একাডেমির আয়োজনে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মণিপুরি ললিতকলা একাডেমির উপ-পরিচালক (অতি: দা:) জয়নাল আবেদীনের সভাপতিত্বে ও নাট্যকার শুভাসিষ সিনহার সঞ্চালনায় আলোচনাসভায়  প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট লেখক-গবেষক ড. রনজিত সিংহ। বিশেষ অতিথি ছিলেন  মণিপুরি সমাজকল্যাণ সমিতির সভাপতি, বীর মুক্তিযোদ্ধা আনন্দ মোহন সিনহা, ভারত থেকে আগত লেখক ড. প্রভাত কুমার সিংহ,দিলস্ লক্ষিন্দ্রর সিংহ, কমলগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বিশ্বজিত রায়,মণিপুরি যুব কল্যাণ সমিতির সভাপতি প্রদীপ কুমার সিংহ বাবুল,শিক্ষক চন্দ্রশ্বের সিংহ শপু।এছাড়াও বক্তব্য রাখেন,শিক্ষক ধীরেন্দ্র কুমার সিংহ,সুজিতা সিনহা প্রমূখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, সামাজিক প্রেক্ষাপটের কারণে গুণীজনেরা বিভিন্ন সময় সমালোচিত হলেও পরবর্তীতে সত্যিই তাঁদের মূল্যায়ন হয়ে থাকে। গোকুলানন্দ গীতিস্বামী এমনই একজন গুণী ব্যক্তি। যিনি সকল সমালোচনার উর্ধ্বে থেকে অন্ধারাচ্ছন্ন সমাজকে আলোর পথ দেখিয়েছেন।
সভায় স্বাগত বক্তব্য রাখেন মণিপুরি ললিতকলা একাডেমির গবেষণা কর্মকর্তা প্রভাস চন্দ্র সিংহ।
আলোচনাসভা শেষে মণিপুরী শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ