মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪

প্রবাস ফেরত স্বামীকে পুড়িয়ে মারার ঘটনায় মুলহোতা স্ত্রী ও শ্বাশুরী গ্রেফতার

যা যা মিস করেছেন

কে. এম. সাখাওয়াত হোসেন : নেত্রকোণার মদনে চাঞ্চল্যকর প্রবাস ফেরত স্বামী এখলাছ মিয়াকে (৩৩) পেট্রোল দিয়ে পুড়িয়ে হত্যার ঘটনায় মূলহোতা স্ত্রী মোছা. মুক্তা আক্তার (২৮) ও শ্বাশুরী মোছা. লুৎফুন নেছাকে (৫০) গ্রেফতার করেছে র‌্যাব-১৪।

বৃহস্পতিবার বিকেলে প্রেরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান ময়মনসিংহ সদর ব্যাটালিয়নের উপপরিচালক ও অপারেশনস্ অফিসার মো. আনোয়ার হোসেন। আগের দিন দিবাগত রাত ১টার দিকে তার নেতৃত্বে র‌্যাবের একটি দল ব ময়মনসিংহ মহনগরীর সানকিপাড়া এলাকা থেকে দুজনকে গ্রেফতার করতে সক্ষম হয় র‌্যাব।

র‌্যাব জানায়, আনুমানিক ছয় বছর পূর্বে নেত্রকোণা কেন্দুয়ার পাছার (মাইজপাড়া) গ্রামের মৃত আলী আমজাদ খাঁর ছেলে ভুক্তভোগী এখলাছ মিয়া পার্শ্ববর্তী একই জেলার মদন উপজেলার বাড়রী (সুতিয়ারপাড়) গ্রামের মো. খাইল ইসলামের কন্যা মুক্তা আক্তারের সাথে বিবাহ বন্ধনের আবদ্ধ হন। ভুক্তভোগী বিয়ের এক বছর পর জীবিকার সন্ধানে পাড়ি জমান বিদেশে। এসময় মুক্তা আক্তার তার বাবার বাড়িতে বাসবাস করতেন এবং এখলাছ বিদেশ থেকে উপার্জিত অর্থ তার স্ত্রীর কাছে পাঠাতেন। পাঁচ বছর প্রবাস জীবন কাটানোর পর ভুক্তভোগী দেশে ফেরত আসেন। উপার্জিত অর্থসহ স্ত্রীকে নিজ বাড়িতে আনতে শ্বশুরবাড়িতে যান। টাকা-পয়সাসহ স্ত্রীকে ফেরত আনার কথা বললে স্বামী-স্ত্রীর মধ্যে কথা কাটাকাটি শুরু হয়।

একপর্যায়ে স্ত্রী ও শ্বাশুরীসহ অজ্ঞাতনামা ৩-৪ জন ভুক্তভোগীর হাত-পা বেঁধে পেট্রোল দিয়ে গায়ে আগুন ধরিয়ে দেয়। এলাকাবাসী ভুক্তভোগীকে উদ্ধার করে প্রথমে মদন স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। পরবর্তীতে উন্নত চিকিসার জন্য শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনষ্টিটিউটে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় চলতি মাসের ১৮ তারিখ মারা যান এখলাছ মিয়া। এরআগে এ ঘটনায় গত ১৫ নভেম্বর ভুক্তভোগীর চাচাতো ভাই মো. জসিম উদ্দিন (৫২) বাদী হয়ে মদন থানায় হত্যা চেষ্টা মামলা দায়ের করেন। গ্রেফতারকৃত ভুক্তভোগীর স্ত্রী ও শ্বাশুরীকে মদন থানা পুলিশের নিকটে হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‌্যাব।

মদন থানার ওসি মো. তাওহীদুর রহমান জানান, দায়ের করা হত্যা চেষ্টা মামলাটি হত্যা মামলায় রূপান্তর করা হয়েছে। গ্রেফতারকৃত দুজনকে আদালতে প্রেরণ করা হয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ