রবিবার, জুলাই ২১, ২০২৪

মদনে জাতীয় পতাকা অবমাননা

যা যা মিস করেছেন

মদন (নেত্রকোণা) প্রতিনিধি : নেত্রকোণা মদন উপজেলার নায়েকপুর ইউনিয়নের নোয়াগাঁও দাখিল মাদ্রাসার কর্তৃপক্ষের উদাসীনতায় জাতীয় পতাকা অবমাননার মতো ঘটনা ঘটেছে।

শুক্রবার (১০ নভেম্বর) দুপুরে মাদ্রাসায় গেলে দেখা যায়, উত্তোলিত রয়েছে জাতীয় পতাকা। বৃহস্পতিবার মাদ্রাসা চলাকালীন সময়ে উত্তোলিত জাতীয় পতাকা আর নামানো হয়নি। রাতভর জাতীয় পতাকা উত্তোলিত অবস্থায় ছিলো। ৩০ লক্ষ শহীদের রক্তে অর্জিত পতাকার যথাযথ মর্যাদা দিচ্ছে না উক্ত মাদ্রাসা কর্তৃপক্ষ।

বিষয়টি মোবাইল ফোনে সুপার এজহারুল হককে জানালে তিনি জানান, আগামী রবিবার মাদ্রাসায় গিয়ে দেখবো কি হয়েছে। বিষয়টি সুপার গুরুত্ব না দেওয়ায়, যাওয়া হয় সভাপতির কাছে। সভাপতি গাজী আতিক শাহ্ বিষয়টি দেখবে বলে গণমাধ্যম কর্মীদের আশ্বস্ত করেন। পরে সন্ধ্যায় মোবাইল ফোনে সভাপতির কাছে জানতে চাওয়া হয় পতাকা নামানো হয়েছে কি না? এর উত্তরে সভাপতি বলেন, আমি তো মাদ্রাসায় যাইনি। আমি কি করে জানব, পতাকা নামো হইছে কি, না?

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শফিকুল বারী জানান, বিষয়টি তদন্ত সাপেক্ষে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার মোঃ হেলাল উদ্দিন তালুকদার জানান, ৩০ লক্ষ শহীদের রক্তে অর্জিত পতাকা ব্যক্তি ইচ্ছে মতো উঠা-নামা করার জন্য নয়। রাষ্ট্রীয় নিয়মে পতাকা উঠা-নামা না করায়, জাতীয় পতাকার অবমাননা হয়েছে। আমি একজন মুক্তিযোদ্ধা হিসেবে এই ঘটনায় কষ্ট পেয়েছি। বিষয়টি গুরুত্বের সাথে খতিয়ে দেখতে প্রশাসনের দৃষ্টি আকর্ষন করছি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ