বুধবার, জুলাই ১৭, ২০২৪

যৌতুকের জন্য ছবিতা রানী হত্যার প্রধান ৩ আসামী গ্রেফতার

যা যা মিস করেছেন

আরিফ শেখ

রংপুরের তারাগঞ্জ উপজেলার সয়ার ইউনিয়নের কাংলাচরা গ্রামে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার সেই আলোচিত মামলার স্বামীসহ ৩ জন আসামীকে গ্রেফতার করেছে তারাগঞ্জ থানা পুলিশ ।

ছবিতা রানী হত্যা মামলার পলাতক প্রধান আসামী ঘাতক স্বামী মানিক চন্দ্র রায় (৩৮) কে গঙ্গাচড়া থানার বাগপুর এলাকার হরিপদ রায়ের বাড়ি থেকে আটক করা হয়। অপর ২ আসামী সিদ্ধার্থ রায় (৩৫) ও দ্রপদী রানী (৫২) কে কাংলাচরার নিজ বাড়ি থেকে আটক করা হয় ।

পুলিশ সূত্রে জানা যায়, গত ১৪ মে ২৩ তারিখে তারাগঞ্জ থানায় একটি অপমৃত্যুর মামলা হয় যার মামলা নং ১০ । অতঃপর পয়লা আগষ্ট যৌতুকের জন্য হত্যার মামলায় (মামলা নংঃ ২) বাদী নারী ও শিশু নির্যাতনের দমন আইনের ১১ ক/৩০, তৎসহ ২০১ ধারায় বোন জামাই মানিক রায় , শাশুড়ি দ্রপদী ও সিদ্ধার্থ রায়সহ বেশকয়েক জনকে আসামী করেন । আসামীরা ২ লক্ষ টাকা যৌতুকের জন্য ছবিতা রানীকে হত্যা করে ঝুলিয়ে রাখে শয়নকক্ষে। ঘটনার দিন রাতে মুঠোফোনে মৃতার ভাইকে অজ্ঞান হওয়ার কথা জানায় স্বামী মানিক । স্বজনরা ও পুলিশ গিয়ে ঘরের তীরে ঝোলানো অবস্হায় উদ্ধার করে ছবিতার লাশ । পরে ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজে প্রেরণ করা হয় লাশটি । ঘটনার পর থেকেই আসামিরা আত্মগোপন করে।

জানা যায় , প্রধান আসামী মানিক ছদ্মবেশে ফল বিক্রি করত গঙ্গাচড়ায় । অন্য দুই আসামীও নিয়মিত তাদের স্থান পরিবর্তন করতো । গোপন সংবাদের ভিত্তিতে অবশেষে নানা লুকোচুরির পর ওসি আব্দুল লতিফের নির্দেশে মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই আজমল হোসনে , এস আই আসাদুজ্জামান আসাদ, এ এস আই রায়হান সরকার ও সঙ্গীও দলের জালে ধরা পরে প্রধান আসামীরা ।

তারাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ জানান, ধৃত আসামীদের বুধবার ( ২৫ অক্টোবর) আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়াও অন্যান্য আসামী গ্রেফতারের চেষ্টা চলছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ