...
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে শেখ হাসিনার নেতৃত্বের বিকল্প নেই: উপাচার্য

যা যা মিস করেছেন

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, “হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের কোন বিকল্প নেই।”

উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখরের নেতৃত্বে নবনিযুক্ত ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান ২১ সেপ্টেম্বর ২০২৩ তারিখ বৃহস্পতিবার বিকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে ফুলেল শ্রদ্ধা নিবেদনকালে একথা বলেন।

উপাচার্য আবেগাপ্লুত কণ্ঠে বলেন, “বাঙালির রাখাল রাজা, যাঁর নেতৃত্ব ছাড়া আমরা পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত হতে পারতাম না তাঁর জন্মভূমিতে এসে আমি প্রশান্তি অনুভব করছি। মুজিবাদর্শকে বুকে ধারণ করে বঙ্গবন্ধু তনয়া জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যেকোনো পরীক্ষা বা নির্বাচনে ঐক্যবদ্ধ হয়ে বিজয়ী হতে হবে। শিক্ষা দিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ-এই স্লোগানকে রূপদান করতে চাই। তাহলেই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ সহজতর হবে।”

বঙ্গবন্ধুর সমাধি সৌধে ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহিদদের আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়। এরপর উপাচার্য ও ট্রেজারার জাতির পিতার স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন শেষে মন্তব্য বইয়ে মন্তব্য লেখেন ও স্বাক্ষর করেন।

এসময় তাঁদের সাথে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, শিক্ষক সমিতির সভাপতি ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. মো. রিয়াদ হাসান, সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস ও প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জী, কর্মকর্তা পরিষদের সভাপতি মো. আব্দুল্লাহ আল মামুন ও সাধারণ সম্পাদক মো. রামিম আল করিম, অতিরিক্ত পরিচালক ও পিএস টু ভিসি এস এম হাফিজুর রহমান, সহকারী রেজিস্ট্রার ও পিএস টু ট্রেজারার মোশতাক আহম্মদ এবং কর্মচারী সমিতি (গ্রেড-১১-১৬)’র সভাপতি মো. কামরুজ্জামান ও সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম।

অধ্যাপক ড. আতাউর রহমান ট্রেজারার হিসেবে যোগদানের পর আজ প্রথমে তিনি ধানমন্ডির ৩২ নম্বরে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর ড. আতাউর রহমান গত ১৪ আগস্ট ২০২৩ পূর্বাহ্ণে বিশ্ববিদ্যালয়ের ৭ম ট্রেজারার হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। যোগদানের পরই নবনিযুক্ত ট্রেজারার বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বঙ্গবন্ধু ভাস্কর্য ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ভাস্কর্যের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security
Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.