মঙ্গলবার, জুন ১১, ২০২৪

ওয়েস্ট এন্ড স্কুল এলামনাইয়ে নতুন কমিটি, উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ

যা যা মিস করেছেন

অনলাইন ডেস্ক:-

রাজধানীর ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ‘ওয়েস্ট এন্ড হাই স্কুলের এলামনাই এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভায় নতুন কমিটি গঠন হয়েছে। একইসঙ্গে সভায় ইউনুছ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও শাহজালাল ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোহাম্মাদ ইউনুছকে প্রধান করে এসোসিয়েশনের একটি উপদেষ্টা পরিষদ গঠন করা হয়।

শনিবার ( ৯ সেপ্টেম্বর) রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের অডিটোরিয়ামে (আইডিইবি) এলামনাই এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা-২০২৩ অনুষ্ঠিত হয়।

সভার সভাপতিত্ব করেন এলামনাই এসোসিয়েশনের সদ্য বিদায়ী সহ-সভাপতি মোখলেছুর রহমান খান মজলিস। উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক এড. সফিক মাহমুদ পিন্টুসহ সাধারণ সদস্যরা।

সাবেক শিক্ষার্থীদের এই সংগঠনের নেতৃত্ব নির্বাচনে কমিশনের দায়িত্ব পালন করেন সাবেক সিনিয়র জেলা ও দায়রা জজ এম জেড হাসান। সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন ঢাকা ওয়াসার সাবেক পরিচালক সোহরাব হোসেন এবং বাংলাভিশনের প্রধান ব্রডকাস্ট প্রকৌশলী একেএম ফেরদাউস।

নির্বাচনে এলামনাই এসোসিয়েশনের নতুন সভাপতি নির্বাচিত হন প্রফেসর ডা. খান আবুল কালাম আজাদ। নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জুলফিকার আলী মবু ।

নবনির্বাচিত সাধারন সম্পাদক বলেন, বলেন, মেধাবী পারদর্শী শিক্ষকদের নিয়ে শিক্ষার্থীদের জন্য নানান ধরনের কর্মকাণ্ড গ্রহণ করা হবে। গত কয়েকবছর বৈশিক মহামারির জন্য অনেক কিছুই করা যায়নি। তবে এবার আমরা স্কুলের শতবর্ষ উপলক্ষে অনুষ্ঠান আয়োজন করতে চাই। আপনাদের সহযোগিতা কামনা করি।

অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ‘ওয়েস্ট এন্ড হাই স্কুলের সাবেক শিক্ষার্থী। সভায় তিনি স্কুলের সবাইকে উপস্থিত দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন। স্কুলকে এগিয়ে নিয়ে যেতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

তিনি বলেন, স্কুলের এক সময় অনেক নাম ছিলো। কিন্তু এখন আর সেটা নেই। এটা বেশ দুখঃজনক। স্কুলের সাবেক শিক্ষার্থীরা অনেক ভালো ভালো স্থানে আছেন। তারা চাইলে স্কুলকে আগের স্থানে নিয়ে যাওয়া সম্ভব।

এই কমিটি স্কুলের শতবর্ষ অনুষ্ঠিত হবে বলে কমিটির সদস্যপদ বর্ধিত করে ১৪১ বিশিষ্ট করা হয়েছে বলে জানানো হয়।

ওয়েস্ট এন্ড হাই স্কুলের এলামনাই এসোসিয়েশনের উপদেষ্টা পরিষদের নতুন চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ ১৯৫৮ সালে মুন্সীগঞ্জ জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বিশিষ্ট শিল্পপতি এবং ব্যবসায়ী মোহাম্মদ ইউনুছ তিন দশকের অধিক সময় যাবৎ কাগজ, আইটি, ইন্স্যুরেন্স, মার্চেন্ট ব্যাংক, এগ্রো সেক্টর, বস্ত্র ও হিমাগার শিল্প-বাণিজ্যের সাথে জড়িত রয়েছেন। তিনি সোবহান আইস এ্যান্ড কোল্ড স্টোরেজ লিঃ, ইউনুছ কোল্ড স্টোরেজ লিঃ, অনন্ত পেপার মিলস্ লিঃ, ইউনুছ পেপার মিলস্, ইউনুছ ফাইন পেপার মিলস্, ইউনুছ স্পিনিং মিলস্, ইউনুছ নিউজপ্রিন্ট মিলস্ এবং ইউনুছ অফসেট পেপার মিলস্-এর ব্যবস্থাপনা পরিচালক।

এছাড়াও তিনি অনলাইন সংবাদপত্র সোনালীনিউজ ডট কম এর প্রকাশক। ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি শিক্ষা ক্ষেত্রেও তাঁর উল্লেখযোগ্য অবদান রয়েছে। তিনি ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং ওয়ার্ড ব্রীজ স্কুলের ট্রাস্টি বোর্ডের সদস্য। এছাড়া তিনি গ্যালাক্সী ফ্লাইং একাডেমী লিমিটেডের  ব্যবস্থাপনা পরিচালক।

মোহাম্মদ ইউনুছ বহু সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের সাথে দীর্ঘদিন যাবৎ জড়িত রয়েছেন। তিনি বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি এবং কুর্মিটোলা গলফ ক্লাবের আজীবন সদস্য।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ