শুক্রবার, জুন ২১, ২০২৪

বিরামপুরে যুবকের তৈরি করা অ্যাপসে মিলছে অনলাইন সেবা

যা যা মিস করেছেন

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:

বিএসসি ইঞ্জিনিয়ার আমির হোসেন সুজন তৈরী করলেন “বিরামপুর অনলাইন সেবা” নামে একটি অ্যাপস। অ্যাপটিতে মিলবে জরুরি সকল তথ্য এবং সেবা। হাতের মুঠোয় বিরামপুর উপজেলার সকল সরকারি-বেসরকারি সেবা দিতে বিরামপুর অনলাইন সেবা মোবাইল অ্যাপটি তৈরি করেছেন।

আমির হোসেন সুজন দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার আঠারোজানি গ্রামের আজমল হোসেন এর ছেলে এবং চায়না সিয়ান ইউনিভার্সিটি অফ আর্কিটেকচার অ্যান্ড টেকনোলজি থেকে আর্কিটেকচার বিএসসি সর্ম্পন্ন করেছেন।

অ্যাপটির নির্মাতা আমির হোসাইন সুজন বলেন, অ্যাপটিতে এখন প্রায় ২০ টি ক্যাটেগরিতে দিনাজপুর বিরামপুর উপজেলার সকল অনলাইন সেবা সংযুক্ত করা হয়েছে। সম্প্রতি এ নিয়ে কাজ করছেন অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপার এবং বিøডিং নির্মাতা এ যুবক। তার বিরামপুর অনলাইন সেবা অ্যাপে মিলবে উপজেলার সকল জরুরি সেবা।

অ্যাপটির নির্মাতা আমির আরো জানিয়েছেন, প্রযুক্তিকে কাজে লাগিয়ে অ্যাপের মাধ্যমে বিরামপুর তথ্য-সমৃদ্ধ এলাকা হিসেবে তুলে ধরার জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে। যে কেউ চাইলেই তাৎক্ষণিক জরুরি অনলাইন সেবা নিতে পারবেন।

গুগল প্লে-স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে। অথবা ক্লিক করতে পারেন https://play.google.com/store/apps/details?id=com.archmdamir.birampuronline অনলাইনে যে সকল সেবা পাবেন খবর, বিরামপুর প্রেসক্লাব এর সাংবাদিকগণের তালিকা ও মোবাইল নাম্বার, সরকারি-বেসরকারি হাসপাতাল ক্লিনিক ডাঃ এর তালিকা ও মোবাইল নাম্বার, বøাড ডোনার, এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিমান টিকিট, বাস টিকিট, রেল সেবা, হেল্প লাইন, থানা পুলিশ, পল্লী বিদ্যুৎ, ই-সেবা, দর্শনীয় স্থান, উপজেলার তথ্য, পৌরসভার তথ্য, ইউনিয়ন পরিষদ, স্কুলের তালিকা, সরকারি ফি প্রদান। কেনাকাটা,বোর্ড এর রেজাল্ট বের করা জন্মনিবন্ধনের জন্য আবেদন, জন্মনিবন্ধন ভুল সংশোধন, নতুন ভোটার আইডি কার্ডের জন্য আবেদন, পাসপোর্টের জন্য আবেদন থেকে শুরু করে সমস্ত সেবা একটি অ্যাপে। প্রতিনিয়ত এই অ্যাপটির আপডেট করা হবে বলেও জানান তিনি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ