শনিবার, জুলাই ২০, ২০২৪

ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গেলেন জিম্বাবুয়ের কিংবদন্তি ক্রিকেটার হিথ স্ট্রিক

যা যা মিস করেছেন

দীর্ঘ দিন ধরেই ক্যানসারে ভুগছিলেন। চিকিৎসকেরা জানিয়েই দিয়েছিলেন বাঁচার সম্ভাবনা খুবই কম। মঙ্গলবার প্রয়াত হলেন জিম্বাবোয়ের প্রাক্তন অধিনায়ক হিথ স্ট্রিক।

গত মে মাসে হিথ স্ট্রিকের ক্যানসার ধরা পড়ে। এরপর চিকিৎসার জন্য তাকে দক্ষিণ আফ্রিকা নিয়ে যাওয়া হয়। তখন চিকিৎসকরা বলেছিলেন, তার বাঁচার সম্ভাবনা খুবই ক্ষীণ।

১৯৯৩ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক হয় স্ট্রিকের। জিম্বাবুয়ের জার্সিতে ১৮৯টি ওয়ানডে ও ৬৫টি টেস্ট খেলেছেন তিনি। টেস্টে ১৯৯০ রান ও ২১৬টি উইকেট রয়েছে এই অলরাউন্ডারের। একদিনের ক্রিকেটে ২৯৪৩ রান ও ২৩৯টি উইকেট নিয়েছেন তিনি। দেশকে ২১টি টেস্ট ও ৬৮টি ওয়ানডে ম্যাচে নেতৃত্বও দিয়েছেন স্ট্রিক। ২০০৫ সালে জিম্বাবুয়ের জার্সিতে শেষ ম্যাচ খেলেন তিনি।

খেলোয়াড়ি জীবনের পর কোচিংয়ে নাম লেখান স্ট্রিক। ২০১৪ সালের মে মাসে তিনি বাংলাদেশ জাতীয় দলের বোলিং কোচ হিসেবে নিয়োগ পান। ২০১৬ সাল পর্যন্ত তিনি এই দায়িত্ব পালন করেন। ২০২১ সালে ম্যাচ গড়াপেটার অভিযোগে আইসিসি তাকে ৮ বছরের জন্য নিষিদ্ধ করে। তবে ৪৯ বছর বয়সী এই ক্রিকেটার সবসময় এই অভিযোগ অস্বীকার করে এসেছেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ