শুক্রবার, জুলাই ১২, ২০২৪

নোয়াখালীতে বঙ্গবন্ধু বহুমুখী ফল বাগান উদ্বোধন

যা যা মিস করেছেন

(নোয়াখালী প্রতিনিধি -মোহাম্মদ শহিদ)

নোয়াখালী কবিরহাট উপজেলায় জাতীয় শোক দিবস উপলক্ষে ধানসিড়ি ইউনিয়নে বঙ্গবন্ধু বহুমুখী ফল বাগান উদ্বোধন অনুষ্ঠান সকাল ১১ ঘটিকার সময় ধানসিড়ি ইউনিয়ন মুকবুল চৌধুরীর হাট বাজারের পাশে বঙ্গবন্ধু বহুমুখী ফল বাগানে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সাবেক সাবেক সভাপতি জনাব নুরুল আমিন রুমি ও ধানসিঁড়ি ইউনিয়নের গণ্যমান্য ব্যক্তিগণ। উদ্বোধন শেষে ধানসিড়ি ইউনিয়নের সাধারণ মানুষের হাতে উন্নত জাতের আম গাছ বিতরণ করা হয়।

এই বিষয়ে নুরুল আমিন রুমি বলে জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাতের জন্য ম্যাংগো ফারুকের উপহার হিসেবে ধানসিড়ি ইউনিয়নের চেয়ারম্যান কামাল খানের সার্বিক তত্বাবধায়নে আমরা গাছ বিতরণ করছি আমাদের বৈশ্বিক তাপমাত্রা বেড়ে যাওয়ার কারণে । অক্সিজেন ছাড়া আমরা এক সেকেন্ডও বাঁচতে পারিনা এই গাছ আমাদের অক্সিজেন দেয়। বৈশ্বিক তাপমাত্রা রক্ষার্থে আপনারা বেশি বেশি গাছ রোপণ করবেন।

এ বিষয়ে ধানসিড়ি ইউনিয়নের চেয়ারম্যান কামাল খান বলেন বঙ্গবন্ধু ২৫ বছর আন্দোলন করে ১২ বছর জেলখানায় থেকে আমাদের সুন্দর একটি বাংলাদেশ উপর দিয়েছেন আমরা বাংলাদেশী হিসেবে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাতের উদ্দেশ্যে এ আম গাছগুলো লাগানো হচ্ছে এই গাছের ফলগুলো উন্মুক্ত থাকবে সাধারণ মানুষ খাবে আর বঙ্গবন্ধুর জন্য সবাই দোয়া করবে তিনি আরো বলেন ইউনিয়নের বিভিন্ন প্রতিষ্ঠান ও রাস্তার ধারে ১হাজার ৫০০ শত ফলজ আমগাছ রোপন করা হয় বলে জানান তিনি

এই বিষয় ম্যাংগো ফারুক বলেন নওগাঁ জেলার পন্তীতলা থানায় আমার বাড়ি আমি বঙ্গবন্ধুর নামে ৪ বিভাগে শর্ত শর্ত গাছ রোপন করছি। তিনি আরো বলেন বঙ্গবন্ধু বহুমুখী ফল বাগানে বিভিন্ন জাতের উন্নত মানের ফল গাছ লাগানো হয়েছে। বঙ্গবন্ধু আত্মা মাগফেরাতের কামনা জন্য এই গাছের ফল মানুষ খাবে আর বঙ্গবন্ধু জন্য দোয়া করবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ