শুক্রবার, জুলাই ১৯, ২০২৪

দীর্ঘ এক যুগ পর চালু হচ্ছে রামসাগর এক্সপ্রেস ট্রেন

যা যা মিস করেছেন

তাসলিমুল হাসান সিয়াম,গাইবান্ধা প্রতিনিধি:

দীর্ঘ ১২ বছর বন্ধ থাকার পর আবার চালু হতে যাচ্ছে গাইবান্ধার বোনারপাড়া-দিনাজপুর রেলরুটে চলাচলকারী রামসাগর এক্সপ্রেস । আগামী ২৯ শেষ আগষ্ট ট্রেনটি উদ্বোধন করার কথা রয়েছে রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজনের।আজ ১০ ই আগষ্ট বিকেলে গাইবান্ধা -৫ আসনের সংসদ সদস্য মাহামুদ হাসান রিপন তার ভেরিফায়েড ফেসবুক আইডি থেকে এ তথ্য নিশ্চিত করেছেন । এদিকে রামসাগর এক্সপ্রেস ট্রেনটি চালুর খবরে আনন্দে ভাসছে এই রুটে চলাচলকারী যাত্রীরা ।

গাইবান্ধা রেলস্টেশন সূত্র জানায়, ট্রেনটি বগুড়ার সান্তাহার-লালমনিরহাট রেলরুটের বোনারপাড়া থেকে গাইবান্ধা, কাউনিয়া ও রংপুর হয়ে দিনাজপুর পর্যন্ত চলাচল করত। কম ভাড়ায় ট্রেনটি গাইবান্ধা থেকে মাত্র সাড়ে চার ঘণ্টায় দিনাজপুর পৌঁছে যেত। কিন্তু ২০১১ সালের জুলাই মাসে ট্রেনটির চলাচল বন্ধ করে দেওয়া হয়। ফলে ১২ বছর ধরে গাইবান্ধাবাসী দুর্ভোগ পোহাতে হয়।

গাইবান্ধার মানুষের কাছে ট্রেনটি জনপ্রিয় হয়ে উঠেছিল কম ভাড়া ও নির্দিষ্ট সময়ে চলাচলের কারণে। এ ছাড়া রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্যও ট্রেনটি সুবিধাজনক যানবাহন।
গাইবান্ধা জেলা সিপিবির সাধারণ সম্পাদক মিহির ঘোষ বলেন, ট্রেনটি চালুর দাবিতে সিপিবি ও বাসদের যৌথ উদ্যোগে একাধিকবার সমাবেশ, অনশনসহ বিভিন্ন কর্মসূচি পালন অব্যাহত রাখা হয়েছিলো ,ট্রেনটি চালুর জন্য আমরা সংশ্লিষ্ট সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ