শুক্রবার, জুন ১৪, ২০২৪

সোমবার সারা দেশে জনসমাবেশর ঘোষণা বিএনপির

যা যা মিস করেছেন

সরকার পতনের এক দফা দাবি আদায়ে ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচি পালনকালে নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে সোমবার (৩১ জুলাই) সারা দেশে জনসমাবেশ করবে বিএনপি।

আজ শনিবার (২৯ জুলাই) সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, আজকের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা প্রমাণ করছে ক্ষমতালোভী সরকারের হাতে জনগণ নিরাপদ নয়।

মির্জা ফখরুল বলেন, ‘আমরা আগামীকাল রবিবারই কর্মসূচি দিতাম। কিন্তু আমরা জানতে পেরেছি ক্ষমতাসীন আওয়ামী লীগ এদিন বিক্ষোভ করবে। আমরা তাই তাদের মতো একই দিনে কর্মসূচি না দিয়ে সংকট সৃষ্টি না করার সিদ্ধান্ত নিয়েছি। আশা করব, গণতান্ত্রিক কর্মসূচি পালনে কোনো বাধা সৃষ্টি করা হবে না।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠা দাবিতে অবস্থান কর্মসূচিতে হামলা সংঘর্ষ আহত সার্বিক পরিস্থিতি নিয়ে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক শেষে এই সংবাদ সম্মেলন করা হয়।

এক দফার আন্দোলনে পদযাত্রা, মহাসমাবেশ এবং ঢাকার প্রবেশমুখে অবস্থানের পর নতুন এই কর্মসূচির ঘোষণা দিল দলটি।

২৯ জুলাই সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে দলটির শীর্ষ নেতারা অংশ নেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ