বুধবার, জুন ১২, ২০২৪

আগামীকাল রবিবার সারা দেশে বিক্ষোভ ও সমাবেশ করবে আওয়ামী লীগ, ওবায়দুল কাদের

যা যা মিস করেছেন

বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে আগামীকাল রবিবার (৩০ জুলাই) সারা দেশে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিক্ষোভ ও সমাবেশ করবে আওয়ামী লীগ।

আজ শনিবার (২৯ জুলাই) বিকেলে আওয়ামী লীগের কার্যালয়ে সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের এক জরুরি সভায় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য জানান।

রোববারের বিক্ষোভ কর্মসূচির ব্যাপারে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আগামীকাল (রোববার) ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সব থানায় বিএনপির অগ্নিসন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল হবে। যে যেভাবে পারেন, সারা দেশে সব মহানগর, জেলায়, থানায় সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই কর্মসূচি পালন করবেন। এ ক্ষেত্রে আওয়ামী লীগের সঙ্গে অন্য সংগঠনগুলোকে সমন্বয় করে কর্মসূচি পালন নিশ্চিত করতে কঠোর নির্দেশনা দেন তিনি।

গতকাল শুক্রবার বিএনপির মহাসমাবেশ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘আমরা যা আশঙ্কা করেছি, তাই সত্যি হয়েছে। অগ্নিসন্ত্রাস, তারা এটাই চেয়েছিল। গতকালই তারা শুরু করত। কিন্তু আমাদের শক্ত অবস্থানের কারণে তারা সেটি করতে পারেনি।’

ওবায়দুল কাদের বলেন, বিএনপির অগ্নিসন্ত্রাস আমরা রুখবোই। এর বিরুদ্ধে আমাদের লড়াই চলবে, এটা আজকে আমাদের শপথ।

আওয়ামী লীগের কর্মসূচি সফল করায় সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, ‘যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ গতকাল রেকর্ড উপস্থিতিতে চেতনার অভ্যুত্থান ঘটিয়েছে, নবজাগরণের সৃষ্টি করেছে। আমরা আশ্বস্ত হয়েছি, আমাদের নেত্রীও গতকাল এ নবজাগরণ প্রত্যক্ষ করেছেন।

এর আগে বিকেল ৪টা ৫৫ মিনিটে জরুরি সভা শুরু হয়। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সভাপতিত্বে জরুরি সভায় আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের শীর্ষ নেতারা অংশ নেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ